ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

ফিটনেসে পানির বোতল, বালিশ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

খেলা বন্ধ, অনুশীলনও নেই। ঘরে বসে থাকার জন্য অপ্রত্যাশিত অলস সময়। ‘অলস সময়’, সেটা আবার কী? মুশফিকুর রহিমের সামনে এই প্রসঙ্গ উঠলে উত্তরটা হয়তো এমনই আসবে। গতকাল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে যে ভিডিও পোস্ট করেছেন দেশের অভিজ্ঞ এই ক্রিকেটার, পুরো দমে ক্রিকেট মৌসুম শুরু হওয়ার আগে ‘প্রি সিজনেও’ হয়তো অনেক ক্রিকেটার এমন স‚চি মেনে পরিশ্রম করেন না!

করোনাভাইরাসের কারণে ক্রিকেটাররা সবাই নিজ নিজ বাড়িতে বন্দী। অনেকেই টুকটাক ফিটনেসের কাজ চালিয়ে যাচ্ছেন ঠিকই; কিন্তু মুশফিকের মতো নিয়ম করে ‘জগিং’, গতি নিয়ে কাজ করা, পেশির শক্তি ধরে রাখার মতো কঠোর পরিশ্রম হয়তো কেউ করছেন না। প্রতিদিন রুটিন মেনে ফিটনেসের কাজ চালিয়ে যাচ্ছেন জাতীয় দলের এই অভিজ্ঞ ক্রিকেটার।

নিজের কোয়ারেন্টিন জীবন কেমন যাচ্ছে, গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও পোস্ট করে ভক্তদের দেখিয়েছেন মুশফিক। বাসায় দেয়ালে ৭ দিনের রুটিন করে চালিয়ে যাচ্ছেন ফিটনেসের কাজ।

বাসার ড্রয়িং রুম থেকে শুরু করে বেড রুম, সবই যেন তার জিমনেসিয়াম। ঘরের জানালা, চেয়ার, সোফা, ৫ লিটারের পানির বোতল, ঘরের অন্যান্য আসবাবপত্র, এমনকি বালিশ, ফিটনেস ট্রেনিংয়ে সবই কাজে লাগছে মুশফিকের। রুমের জানালায় রাবার বেঁধে সারছেন ফিটনেস অনুশীলন। উইকেট কিপিংয়ের অনুশীলন করছেন দেয়ালে টেনিস বল ছুড়ে। এরপর ব্যাট আর টেনিস বল নিয়ে চোখের তীক্ষèতা ঝালিয়ে নেন। টেনিস বলেই বাসার ছোট্ট জায়গায় নক করেন। মাথার অবস্থান, পায়ের কাজ নিখুঁত রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ঘরেই।

মাঠের বাইরের পরিশ্রমে মুশফিকের ধারেকাছে কেউ নেই। গত বিপিএলে খুলনা টাইগার্সের কোচ জেমস ফস্টার শুধু বাংলাদেশ নয়, মুশফিককে বিশ্বের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার বলেছেন। এমন স্বভাবের ক্রিকেটার তো ঘরে চুপ করে বসে থাকার লোক নন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন