বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

অসহায়দের জন্য একদিনের বেতন দেয়ার ঘোষণা রাবি শিক্ষকদের

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ৬:৩৭ পিএম

করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়াতে একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দেওয়ার ঘোষণা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা। গতকাল শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।
আশরাফুল ইসলাম বলেন, দেশের এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানো যায় কিনা এই মর্মে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কয়েকজন সদস্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আলোচনা করে। পরে সেখান থেকে সিদ্ধান্ত নেওয়া হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা তাদের বেতনের একদিনের সমপরিমাণ অর্থ অসহায়দের জন্য দান করবেন।

তিনি বলেন, দেশের করোনা পরিস্থিতির কারণে সভা-সমাবেশ নিষিদ্ধ থাকায় গত ৩০ মার্চ বিভিন্ন বিভাগের সভাপতি ও ইন্সটিটিউটের পরিচালকে এই মর্মে বার্তা পাঠানো হয়। তারা বিভাগের শিক্ষকদের সাথে আলোচনা করেন। অনেকেই দিতে রাজি হয়েছে। ৩০ মার্চ বেশ কয়েকটি বিভাগ তাদের সহযোগিতা পাঠায়। যখন আমাদের ফান্ড সংগ্রহ করা শেষ হবে তখন সিদ্ধান্ত নিয়ে জানানো হবে এই অর্থ কোথায় দান করা হবে।

শিক্ষক সমিতির এমন উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা বিভিন্ন সময় দেশের ক্রান্তিকালে সব সময় অসহায়দের পাশে ছিলো। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে শিক্ষক সমিতি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এক দিনের বেতন প্রদানে ইচ্ছাপোষণ করেছেন। আমি ব্যক্তিগতভাবে এরূপ সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন