ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুকে কুরুচিপূর্ণ মন্তব্য করায় সাজা পেলো ইবির শিক্ষার্থী

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১০:৪৩ এএম

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচারকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করাই সাজা পেলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তাকে সাময়িক বহিষ্কার করেন একই সাথে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের তানজিদা সুলতানা ছন্দ ফেইচবুকে বঙ্গবন্ধুকে নিয়ে যে মন্তব্য করেছে তাতে বঙ্গবন্ধুর ভাব মূর্তি নষ্ট হয়েছে। তাই তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সাথে তাকে বিশ্ববিদ্যালয় খোলার ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হলে।

এদিকে সার্বিক বিষয় তদন্ত করতে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন কে আহ্বায়ক করা হয়েছে। তদন্ত কমিটি অন্যান্য সদস্যরা হলেন, আইন বিভাগে প্রফেসর রেহেনা পারভিন, পরিসংখ্যান বিভাগের সভাপতি প্রফেসর ড. সাজ্জাদ হোসেন। যতদ্রুত সম্ভব কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইন প্রশাসক প্রফেসর ড. জহুরুল ইসলাম বলেন, ওই ছাত্রী যা বলেছে তা অবশ্যই ঠিক হয়নি। এটা আপত্তিকর মন্তব্য। তবে যাদি সে ক্ষমা চেয়ে থাকে তাহলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবিষ্যতে সেটি বিবেচনা করবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক শিক্ষার্থী এবং ছাত্রলীগের সাবেক কর্মী সাজ্জাদ হোসেন সাজু তার ফেইসবুকে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের আসামি ক্যাপ্টেন আবদুল মাজেদকে নিয়ে একটি স্টাটাস দেন। সেখানে ছন্দ নামের এই শিক্ষার্থী মন্তব্য করে বলেন, ভাই শেখ মুজিব যদি খুন না হতো তাহলে কি সে এখনো পর্যন্ত বেঁচে থাকতো?, মুজিবুর রহমান অনেক বয়স পরই মারা গেছেন, কিন্তু আমরা আদিখ্যেতা জাতি একজনের খুনের বিচার করতে করতে ভুলেই যায় প্রতিদিন কতশত মানুষ আমাদের আশপাশের খুন হচ্ছে, গুম হচ্ছে। আমরা পুরাতন কাসুন্দী নিয়ে খুব বেশি ঘাটাঘাটি করতে পছন্দ করি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন