শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘শুধু হাওর নয়, সারা দেশের ধান কাটায় গুরুত্ব দেয়া হচ্ছে’

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গতকাল বুধবার দক্ষিণ সুনামগঞ্জের বিভিন্ন হাওরে কৃষক ও শ্রমিকদের বোরো ধান কাটার অগ্রগতি পরিদর্শন করেন।

এসময় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, এ সময়টা বোরো ধান কাটার মৌসুম। সারা বছরের মোট চাল উৎপাদনের অর্ধেকের বেশি যোগান দেয় বোরো ধান। সেজন্য শুধু হাওর নয়, সারা দেশের ফসল সুষ্ঠুভাবে ঘরে তোলা জরুরি। এতে বাংলাদেশের খাদ্য নিরাপত্তা অনেকাংশে নিশ্চিত হবে। কৃষি মন্ত্রণালয় এসব বিষয় বিবেচনায় নিয়ে অত্যন্ত গুরুত্ব দিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, নতুন ২টি হারভেস্টার কৃষকদের উৎসাহ দিতে প্রদান করা হলো। সরকার ধান কাটার জন্য জরুরিভিত্তিতে যন্ত্রপাতি দিয়েছে। এসব যন্ত্রপাতির মান খুব ভাল এবং দ্রুত ধান কাটা যায়। কৃষকেরা এগুলো পেয়ে অত্যন্ত আনন্দিত। পাশাপাশি বিভিন্ন জেলা থেকে শ্রমিকদের আনার ব্যবস্থা করা হয়েছে। ধান কাটা চলছে। আমরা আশা করছি কৃষকেরা সময়মতো ধান ঘরে তুলতে পারবে।
পরিদর্শনের সময় সংসদ সদস্য মুহিবর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন রতন, পীর ফজলুর রহমান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামিমা শাহরিয়ার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন