ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

শ্রমজীবী মানুষদের নিয়ে ইপিজেডে ধারণকৃত ‘ইত্যাদি’র পুনঃপ্রচার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৪ এএম

আজ রাত রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে ঢাকার সাভার ইপিজেডের সামনে ধারণ করা ইত্যাদির একটি বিশেষ পর্ব। কয়েক হাজার শ্রমজীবি দর্শক নিয়ে ২০১৩ সালে পুরাতন রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকার অভ্যন্তরে অনুষ্ঠানটি ধারণ করা হয়। ইপিজেডের শ্রমিকদের মধ্যে সেদিন এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। অবাক বিস্ময়ে তারা উপভোগ করেন তাদের প্রিয় ইত্যাদি তাদেরই কর্ম আঙ্গিনায়। শ্রমজীবি মানুষের চেতনায় ভাস্বর মহান মে দিবসের এই মাসে প্রচারিত ইত্যাদির এই পর্বটি উৎসর্গ করা হয় শ্রমজীবি মানুষের উদ্দেশ্যে। বিষয় বৈচিত্রে ভরপুর ইত্যাদির এই পর্বে রয়েছে বেশ কিছু মানবিক ও শিক্ষামূলক প্রতিবেদন। এবারের পর্বে রয়েছে চট্টগ্রামের বোয়ালখালীর-রক্তদাতা আশীষ কান্তি মুহুরীর উপর একটি মানবিক প্রতিবেদন। রয়েছে কীটনাশকের বিকল্প নিয়ে একটি সময়োপযোগী প্রতিবেদন। যা কৃষক ভাইদের ফসলকে পোকার হাত থেকে রক্ষা করতে সাহায্য করবে। দেশের রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকাগুলোতে মালিক-শ্রমিকদের মধ্যে চমৎকার সম্পর্ক এবং এখানে উৎপাদিত বিভিন্ন পণ্যের উপর রয়েছে একটি সচিত্র প্রতিবেদন। রয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর অধ্যাপক ও প্রাক্তন বিভাগীয় প্রধান ইকবাল মতিনের দুর্লভ সংগ্রহের উপর আর একটি অনুসন্ধানী প্রতিবেদন।
শিল্প প্রতিষ্ঠানের কর্মবীরদের অংশগ্রহণে রয়েছে একটি দেশাত্মবোধক গান। যাতে কণ্ঠও দিয়েছেন শ্রমজীবি শিল্পীরা। আর একটি গান গেয়েছেন জনপ্রিয় শিল্পী সৈয়দ আব্দুল হাদী ও সুবীর নন্দী। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সঙ্গীত পরিচালনা করেছেন আলী আকবর রুপু।
ইত্যাদির এই পর্বে দর্শক বাছাই করা হয়েছে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা ও রপ্তানী পণ্য নিয়ে করা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে। দ্বিতীয় পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-স্বর্ণযুগের স্বর্ণকন্ঠ মোঃ আব্দুল জব্বার এবং জনপ্রিয় গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর। রয়েছে মামা-ভাগ্নে, নানী-নাতি, চিঠিপত্রসহ বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ ক’টি নাট্যাংশ। ইত্যাদি রচনা, পরিচালনা ও উস্থিাপনা করেছেন হানিফ সংকেত। একযোগে পুনঃপ্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ। ইত্যাদি স্পন্সর করেছে কেয়া কস্মেটিকস্ লিমিটেড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন