শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় ৪ ওয়ার্ডে লকডাউন

কামাল আতাতুর্ক মিসেল : | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ১২:০০ এএম

 করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কুমিল্লা সিটি কর্পোরেশনের ৪টি ওয়ার্ডকে লকডাউন করা হচ্ছে। ওয়ার্ডগুলোতে আগামী ১৯ জুন রাত ১২টা থেকে ৩ জুলাই পর্যন্ত লকডাউন জারি থাকবে। গতকাল মঙ্গলবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে নগরীর ৩, ১০, ১২ ও ১৩ নং ওয়ার্ডে আগামী ১৯ জুন রাত ১২টা থেকে ৩ জুলাই পর্যন্ত লকডাউন জারি থাকবে।

এ সময় জরুরি সেবার অংশ হিসেবে হাসপাতাল ছাড়া বাকি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এমনকি কোনো ডাক্তারও ব্যক্তিগত চেম্বার খোলা রাখতে পারবেন না। তবে ওষুধ ও মুদি দোকান খোলা থাকবে। সভায় জানানো হয়, লকডাউনে থাকা ওই চারটি ওয়ার্ডের অসহায় পরিবারের জন্য জেলা প্রশাসন ১০ কেজি করে চাল দেবে। এছাড়া তেল, ডাল, পেঁয়াজসহ অন্যান্য খাদ্যসামগ্রী দেবেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। আর ডিসি অফিস থেকে স্বেচ্ছাসেবকদের কার্ড দেয়া হবে। লকডাউন চলাকালে সার্বক্ষণিক পাহারা দেওয়ার বিষয়টি স্ব-স্ব এলাকার কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগের সদস্যরা দায়িত্ব পালন করবেন।

জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, লকডাউনে থাকা এবং নগরীর অন্যান্য এলাকায় শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম আইনশৃঙ্খলা পরিস্থিতি মনিটরিং করবেন।

এছাড়াও পুলিশ সুপার কার্যালয় থেকে স্বেচ্ছাসেবকদের সমন্বয়ও করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন