শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লকডাউনেও চট্টগ্রামে সংক্রমণ

আক্রান্ত সাড়ে ৭ হাজার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১২:০২ এএম

চট্টগ্রামে লকডাউনে কমছে না করোনা সংক্রমণ। গত ১৬ জুন থেকে নগরীর প্রবেশ পথের উত্তর কাট্রলী ওয়ার্ডকে ২১ দিনের জন্য লকডাউন করা হয়। সে ওয়ার্ডেও প্রতিদিন সংক্রমণ শনাক্ত হচ্ছে। গতকাল শুক্রবার নতুন করে আরো ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ১০১ জনের নমুনা পরীক্ষায় ওই নয় জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। ওই নয় জন ছাড়াও তাদের পরিবারের আরো ২২ জনকে আইসোলেশনে রাখা হয়েছে।

গত কয়েক দিনে সেখানে মারা গেছেন তিনজন। আর সুস্থ হয়েছেন ৯৬ জন। তবে এখনও সেখানে মানুষের অহেতুক ভিড় জটলা চলছে। গত কয়েক দিনে সেখানে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। দোকানপাট খেলা রাখা এবং অহেতুক ঘোরা-ফেরা করায় লোকজনকে জরিমানা করা হয়।

সিভিল সার্জন বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করা না হলে সংক্রমণ ঠেকানো যাবে না। লকডাউন মেনে চলতে হবে। নগরীর আরও নয়টি ওয়ার্ডকে রেডজোন ঘোষণা করা হলেও সেখানে এখনও লকডাউন করা হয়নি। মহানগরীতে সংক্রমণ বাড়লেও মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার তেমন বালাই নেই।

এদিকে করোনায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা ১৬০। নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ২৪৬ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ হাজার ৪৬৬ জন। গত চব্বিশ ঘণ্টায় সর্বোচ্চ ১০৯৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা সংক্রমণ পাওয়া গেছে ২৪৬ জনের। তাদের মধ্যে মহানগরীর বাসিন্দা ২১২ জন। বাকি ৩৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত সুস্থ হয়েছেন তিন হাজার ৬৪২ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন