ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

নেত্রকোনার কলমাকান্দায় পাহাড়ী ঢলে সড়ক ভেঙ্গে যাওয়ায় জনদুর্ভোগ, চলাচলে বাঁশের সাঁকো নির্মাণ

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৮:১৮ পিএম

সপ্তাহ খানেক আগে অব্যাহত ভারী বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের তোড়ে নেত্রকোনা জেলার কলমাকান্দা-বরুয়াকোনা পাকা সড়কের খাসপাড়া মসজিদ সংলগ্ন সড়কটি ভেঙ্গে যাওয়ায় যানবাহন ও পথচারী চলাচলে সীমাহীন দুভোর্গ পোহাতে হচ্ছে।

স্থানীয় এলাকাবাসী জানায়, নেত্রকোনা জেলার সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলার কলমাকান্দা-বরুয়াকোনা সড়ক দিয়ে প্রতিদিন রিকশা, অটোরিকশা, মোটর সাইকেল, ভ্যান, নছিমন, ঘোড়ার গাড়ি দিয়ে ৩০ গ্রামের কয়েক হাজার মানুষ যাতায়াত এবং তাদের উৎপাদিত পণ্য সামগ্রী পরিবহন করে থাকে। গত সপ্তাহ খানেক আগে অব্যাহত ভারী বর্ষণ ও মেঘালয় রাজ্য থেকে নেমে আসা পাহাড়ী ঢলের প্রবল ¯্রােতে সড়কের প্রায় ২০০ ফুট অংশ ভেঙে যায়। এতে করে উপজেলা সদরের সাথে ৩০ গ্রামের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে স্থানীয় মসজিদ কমিটির লোকজন সড়কের ওই ভাঙা জায়গায় কাঠ ও বাঁশ দিয়ে একটি সাঁকো নির্মাণ করেন।

স্থানীয় বাসিন্দা বাচ্চু মিয়া বলেন, গত তিন বছর ধরে মহাদেও নদীর পানি বৃদ্ধি পেলে প্রবল ¯্রােতে সড়কের ওই জায়গাটি ভেঙে উদ্বাখালী নদীর সঙ্গে মিশে যায়। পরে স্থানীয় লোকজন কিছুদিন নৌকা দিয়ে পারাপার হওয়ার পর সরকারিভাবে সড়কটি মেরামত করা হয়। এই বন্যায় মসজিদ কমিটির লোকজন এখানে বাঁশ ও কাঠ দিয়ে একটি সাঁকো তৈরি করেন। তিনি আরও বলেন, ওই জায়গার ভাঙা রোধ করতে গেলে এখানে একটি স্থায়ী ব্রিজ বা কালভার্ট নির্মাণের প্রয়োজন।

এ বিষয়ে কলমাকান্দা উপজেলা প্রকৌশলী আফসার উদ্দিন জানান, প্রতি বছরই বর্ষার মওসুমে পাহাড়ি ঢলের তীব্র ¯্রােতে গুরুত্বপূর্ণ এই সড়কের উক্ত অংশটি ভেঙে যায় জনদুর্ভোগ চরম আকার ধারন করে। আর যাতে সড়কের এই অংশ ভেঙে না যায় সে জন্য চলতি অর্থ বছরে প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ গ্রহন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন