ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

গার্দিওলাও চান মেসি থাকুক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

আগামী মৌসুম শেষে হালের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি বার্সেলোনা ছাড়তে পারেন, এমন গুঞ্জন গত কয়েক দিন থেকেই চাউর ফুটবল মহলে। যদিও এ গুঞ্জনকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন ক্লাবটির প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ। তবে এ বিষয়ে মেসির নীরবতায় দুইয়ে দুইয়ে চার মিলাচ্ছেন অনেকেই। তবে শেষ পর্যন্ত যদি গুঞ্জনটা সত্যিই হয় তাহলে কোথায় যাবেন রেকর্ড ছয় বারের ব্যালন ডি'অর জয়ী এ তারকা? এ প্রশ্নও ঘুরপাক খাচ্ছে ফুটবল পাড়ায়।
স্বাভাবিকভাবেই এ ক্ষেত্রে সবার আগে আসে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটির নাম। মেসিকে পেতে বেশ কয়েকবারই তারা চেষ্টা চেষ্টা করেছে বলে সংবাদ প্রকাশ হয়েছে। তারচেয়েও বড় ব্যাপার দলটির বর্তমান কোচ পেপ গার্দিওলা, যার সঙ্গে মেসির হৃদ্যতার সম্পর্ক। দল ছাড়তে চাইলে প্রিয় গুরুর দলকে প্রাধান্য দিতেই পারেন মেসি। কিন্তু গুরুই যে ভাবছেন অন্যরকম!
২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সেলোনার কোচের দায়িত্বে থাকার সময়ে দুটি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি লা লিগাসহ আরও অনেক শিরোপা জেতেন গার্দিওলা। এরপর বায়ার্ন মিউনিখ হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দল সিটির হাল ধরেন এই স্প্যানিশ কোচ। বার্সেলোনার সাফল্যের অনেক গল্প মেসিকে সামনে রেখে লিখেছেন গার্দিওলা। দুজনের ফের সিটিতে জুটি গড়া নিয়ে অতীতেও কথা উঠেছে অনেকবার। মেসি যদি বার্সেলোনা ছাড়তে চায় তাহলে তাকে দলে ভেড়ানোর ইঙ্গিত অতীতেও দিয়েছিল সিটি। এবার মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জনে সম্প্রতি প্রশ্ন করা হয় গার্দিওলাকে। তাকে পাওয়ার চেষ্টা করবেন কি-না জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন এ স্প্যানিশ কোচ, ‘মৌসুম শেষ না হওয়া পর্যন্ত আমি ট্রান্সফার প্রসঙ্গে কোনো কথা বলতে চাই না। আমার ইচ্ছা মেসি বার্সেলোনাতেই থাকুক।’
গার্দিওলার এমন বক্তব্যে আশাহত হয়েছেন অনেক সিটি সমর্থক। তবে চলতি মৌসুমে বড় কোনো সাইনিংয়ের ব্যাপারে আগ্রহী নন বলে আগেই জানিয়েছেন এ কোচ। এছাড়া গুঞ্জন রয়েছে মেয়াদ শেষ হওয়ার আগে সিটি ছাড়তে পারেন গার্দিওলাও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন