বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯ শ্রাবন ১৪৩১, ১৭ মুহাররম ১৪৪৬ হিজরী

খেলাধুলা

বিশ্বের সবচেয়ে বড় শার্ট বানানো হলো মেসির জন্য

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ১১:১২ এএম

লিওনেল মেসির ভক্ত-সমর্থক ছড়িয়ে আছে পুরো দুনিয়াজুড়ে। থাকবে নাই বা কেন। তার বাঁ পায়ের শৈল্পিকতায় যে বুঁদ হয়ে আছে গোটা বিশ্ব। তার হাত ধরেই দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনার প্রতিটি ঘরে ঘরে এসেছে আনন্দের উপলক্ষ। এ বছরের বড়দিনে আলবিসেলেস্তাদের সবচেয়ে বড় উপহারও এসেছে এলএমটেন এর কল্যাণেই। আর্জেন্টাইনদের জন্য বিশ্বকাপের সোনালি ট্রফিটাই এবারের বড়দিনে সেরা উপহার। এরই ধারাবাহিকতায় এবার মেসির জন্য এক বিশেষ উপহার নিয়ে হাজির হয়েছেন মেসির কলম্বিয়ান এক ভক্ত। লা পুলগা’র জন্য তৈরি করেছেন বিশ্বের সবচেয়ে বড় শার্ট।

কলম্বিয়ার আলেজান্দ্রো উরিবে নামের এক শিল্পী মেসির জন্য এই বিশেষ শার্ট তৈরি করেছেন। যা দৈর্ঘ্যে ২০ মিটার ও প্রস্থে ১৭ মিটার। শার্টটি দৈর্ঘ্যে-প্রস্থে বিশ্বের সবচেয়ে বড় শার্ট। তাছাড়াও এটিকে বাতাস দিয়ে ফুলিয়ে বড় করা যায়। যার ভেতরে বাচ্চারা ঢুকে খেলাধুলাও করতে পারবে।

ক্ষুদে জাদুকরের জন্য বানানো বিশেষ শার্ট নিয়ে ওই শিল্পী জানান, ‘শার্টটি গলা থেকে কোমর পর্যন্ত ২০ মিটার লম্বা। এর পাশাপাশি এক হাত থেকে আর এক হাতের প্রস্থ ১৭ মিটার। আজ আমরা এই শার্টে বাতাস প্রবেশ করিয়েছি। এমনকি বাচ্চারা শার্টের ভেতর ফুটবল খেলাটাও বেশ উপভোগ করছে। পুরো বিশ্বে শার্টটি প্রদর্শন করা হবে’।

মেসির জন্য বিশেষভাবে বানানো এই শার্টের ভেতর ফুটবল খেলায় মেতে উঠেছিল একঝাঁক শিশু। তাদের মধ্যে স্যামুয়েল মোরা নামের এক বাচ্চা জানায়, মেসি বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় তারও একটি দারুণ অভিজ্ঞতা হয়েছে। সে বলে, আলবিসেলেস্তাদের জন্যও এটি একটা দারুণ অভিজ্ঞতা। লা পুলগা’র জন্য তৈরি হওয়া বিশ্বের সবচেয়ে বড় শার্টের ভেতর খেলার অভিজ্ঞতাও জানিয়েছে সেই ক্ষুদে ভক্ত। শার্টের ভেতর ফুটবল খেলার সময় সে তা দারুণ উপভোগ করেছিল। শুধু এই ক্ষুদে ভক্তই নয়, আর্জেন্টিনার বিশ্বজয় প্রতিটি মানুষকেই এনে দিয়েছে বাঁধভাঙা উল্লাসের উপলক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন