বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চিত্রনায়ক জায়েদ খানকে ‘বয়কট’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ৯:৫৯ এএম

চিত্রনায়ক ও প্রযোজক জায়েদ খানের বিরুদ্ধে চলচ্চিত্রের 'স্বার্থবিরোধী কর্মকাণ্ডের' সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাকে বয়কটের সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৭টি সংগঠন।

মঙ্গলবার (১৪ জুলাই) বিকেলে প্রযোজক-পরিবেশক সমিতির কার্যালয়ে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৭টি সংগঠনের নেতাদের উপস্থিতিতে এক সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। তার কথায়, 'বুধবার (১৫ জুলাই) দুপুর ১ টায় সংবাদ সম্মেলনে জায়েদ খানকে আনুষ্ঠানিকভাবে 'বয়কট' করা হবে। সেসময় তার বিরুদ্ধে নানা অনিয়ম ও অভিযোগের কথা তুলে ধরা হবে।'

এদিকে বিষয়টি সম্পর্কে প্রযোজক-পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, 'জায়েদ খানের বিরুদ্ধে চলচ্চিত্রের 'স্বার্থবিরোধী কর্মকান্ডের' সঙ্গে যুক্ত থাকার অভিযোগ পাওয়া গেছে। সেকারণে গত সোমবার (১৩ জুলাই) তাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছিল। এমনকি, এই সদস্যকে আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেওয়া হয়েছিল। কিন্তু তিনি গতকালের সভায় উপস্থিত হননি।'

তিনি এও বলেন, 'জায়েদ খানের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। সেগুলো বারবার সামনে উঠে আসার কারণে যাচাই-বাছাই করা হচ্ছে। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে চলচ্চিত্রের সকল সংগঠনের সম্মতিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেও মন্তব্য করেন প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

এর আগে সোমবার (১৩ জুলাই) জায়েদ খানের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তার প্রযোজনা সংস্থা জেড. কে ফিল্মসের অফিসের ঠিকানায় প্রযোজক-পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম সাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়েছিল।

সেই চিঠিতে বলা হয়, 'চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা আনতে ও নির্মাণ ব্যয় কমিয়ে কাজের গতি বাড়াতে গত অক্টোবরে প্রযোজক সমিতি একটি নীতিমালা প্রণয়ন করে। এটি বাস্তবায়ন হলে চলচ্চিত্র নির্মাণ ব্যয় নূন্যতম ১৫ লাখ টাকা কমে আসবে। কিন্তু এই সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে শিল্পীদের মুঠোফোনে ক্ষুদে বার্তা পাঠিয়েছেন জায়েদ খান। যা পুরোপুরি 'সংগঠনের স্বার্থবিরোধী কর্মকান্ড'।

তবে পরপর দু'বার কারণ দর্শানোর নোটিশ পেলেও, সেই চিঠির কোনও উত্তর দেননি শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। আর সেকারণেই চলচ্চিত্রের সকল সংগঠনের সর্বসম্মতিক্রমে তাকে 'বয়কট' করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, যতদিন না পর্যন্ত তার সন্তোষজনক বক্তব্য পাওয়া যাবে ততদিন তাকে বয়কট করা হবে বলেও জানা গেছে।

গতকালের (১৩ জুলাই) সভায় প্রযোজক-পরিবেশ সমিতির নেতারা ছাড়াও উপস্থিত ছিলেন চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৭টি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD.MIZANUR RAHMAN ১৫ জুলাই, ২০২০, ৬:২৭ পিএম says : 0
I WILL HAPPY SUSPEND HIM, HI IS NOT GOOD WILL EVERY ONE PERSON,THANKS
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন