রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

মিশা-জায়েদের পদত্যাগের দাবিতে রাজপথে শিল্পীরা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ২:৫৮ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের পদত্যাগের দাবিতে রাজপথে নেমেছেন অভিনয়শিল্পীরা। রোববার (১৯ জুলাই) বেলা ১১টায় এফডিসির প্রধান ফটকের সামনে ভোটাধিকার হারানো শিল্পীরা এই মানবন্ধনে অংশ নেন।

এদিন মানবন্ধনে অংশ নেওয়া বঞ্চিত শিল্পীদের দাবি, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক মিশা ও জায়েদ ক্ষমতার অপব্যবহার করে ১৮৪ জন শিল্পীর ভোটাধিকার অন্যায়ভাবে কেড়ে নিয়েছেন। এমন অভিযোগ এনে তাদের দু'জনের পদত্যাগ চেয়েছেন শিল্পীরা। শুধু তাই নয়, পুনরায় তাদের ভোটাধিকার ফিরে দেওয়ার জোর দাবিও জানিয়েছেন তারা।

এছাড়া মানবন্ধনে অংশ নিয়ে শিল্পীরা সম্মিলিত কন্ঠে স্লোগান দেন, 'যে নেতা শিল্পীদের সম্মান করে না, তাকে আমরা চাইনা'।

ভোটাধিকার হারানো শিল্পীদের কথায়, 'একটি সিনেমাতে ছোট চরিত্রে যারা অভিনয় করেন তারাও শিল্পী। কিন্তু তারা বলে আমরা নাকি শিল্পীই না। আমরাও সিনেমার অপরিহার্য অংশ, আমাদের ছাড়া সিনেমা তৈরী বেশ কষ্টসাধ্য ব্যাপার। অথচ ক্ষমতার অপব্যবহার করে জায়েদ আমাদের সদস্যপদ কেড়ে নিয়েছেন।

তারা এও বলেন, বিষয়টি নিয়ে জায়েদের সঙ্গে আমরা দীর্ঘদিন ধরেই আলোচনা করে আসছিলাম। কিন্তু সেসব পাত্তা না দিয়ে উলটো তিনি আমাদের অপমান করেছেন। এসময় শিল্পীরা জায়েদের বিরুদ্ধে নানা অভিযোগের কথা তুলে ধরেন।

এর আগে গেল বুধবার (১৫ জুলাই) অর্থ আত্মসাৎ ও সংগঠন বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে জায়েদ খানকে অবাঞ্চিত ঘোষণা করে বয়কট করেছে চলচ্চিত্রের ১৭টি সংগঠন। এমনকি, তার সঙ্গে যে প্রযোজক কিংবা পরিচালক কাজ করবেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে।

২০১৭-১৮ সালের চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনের সময় মোট ভোটার সংখ্যা ছিল ৬২৪ জন। কিন্তু মিশা-জায়েদ নির্বাচিত হওয়ার পর এ তালিকা থেকে ১৮১ জন শিল্পীকে বাতিল করে কেবল সহযোগী সদস্য করা হয়েছে। পরে ২০ জন শিল্পীকে নতুন ভোটার করা হয়। বর্তমানে শিল্পী সমিতির মোট ভোটার সংখ্যা ৪৪৯ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন