শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার

৮ জেলে আটক

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ১২:০২ এএম

সুন্দরবনের ভদ্রা নদীর খালে বিষ দিয়ে মাছ শিকার করায় ৮ জেলেকে আটক করা হয়েছে। এসময় জেলেদের কাছে থাকা মাছ মারার বিষ, মাছ ধরার জাল ও ডিঙি নৌকা উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে খুলনা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ এসব তথ্য জানান।
আটককৃতরা হলো, তুহিন মীর, সোহরাব সানা, দীপক সরকার, তপন সরকার, নিশীত মন্ডল, অলোক সরকার, সেলিম শেখ ও মিরাজ মল্লিক।
প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, মৎস্যভান্ডার হিসেবে খ্যাত সুন্দরবনে সবধরণের মাছ ধরায় নিষেধাজ্ঞা কার্যকর করা হচ্ছে। মৎস্য সম্পদ সংরক্ষণ, প্রজনন ও সুন্দরবনের অভ্যন্তরে বিভিন্ন খালে বিষ দিয়ে মাছ শিকার বন্ধের লক্ষ্যে এই নিষেধাজ্ঞা জারি করেছে বন বিভাগ। এসময়েও সুন্দরবন সংলগ্ন দাকোপ থানার কালাবগির ভদ্রা নদীর খালে জেলেরা বিষ দিয়ে মাছ ধরছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় ৮ জেলেকে আটকের পাশাপাশি মাছ ধরার বিষ, ১২শ’ ফুট জাল ও ৪টি ডিঙি নৌকা উদ্ধার করা হয়।
পুলিশ সুপার আরো বলেন, সুন্দরবনের খালে বিষ দিয়ে অবৈধভাবে মাছ ধরার পেছনে মুন্না বাহিনীর সংশ্লিষ্টতা পাওয়া গেছে। মুন্না বাহিনীর নির্দেশে জেলেরা সুন্দরবনে বিষ দিয়ে শুধু মাছই নয় কুমির, সাপ, কচ্ছপসহ বিভিন্ন বন্যপ্রাণী হত্যা করছে বলে অভিযোগ আছে। তাকে গ্রেফতারের অভিযান পরিচালনা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন