শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আনোয়ারায় নিষিদ্ধ সময়েও চলছে ইলিশ ধরা, দেড়টন ইলিশ জব্দ

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ৯:৫১ পিএম

ডিম ছাড়ার সুযোগ দিতে ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সাগরে ইলিশসহ সব ধরণের মাছ ধরা বন্ধ রেখেছে সরকার। শুধু ইলিশ শিকার নয়- ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, কেনাবেচা, মজুত ও বিনিময় নিষিদ্ধ এ দিন গুলোতে। ইলিশ ধরা বন্ধে এ সময় স্থানীয় উপজেলা প্রশাসন, নৌবাহিনী, কোস্ট গার্ড, নৌ পুলিশ এবং মৎস্য অধিদফতর সম্মিলিতভাবে মোবাইল কোর্ট ও অভিযান পরিচালনা করে থাকে।

জেলেদের ইলিশ শিকারের খবর পেয়ে রবিবার (১৯ জুলাই) দুপুরে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের উঠার মাঝির ঘাট এলাকায় উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রাশিদুল হকের নেতৃত্বে এ অভিযান চালিয়ে দেড়টন ইলিশ মাছ জব্দ করেছে উপজেলা মৎস্য অফিস।

তিনি জানান, জেলেদের এ সময়ে সাগরে মাছ ধরতে না যাওয়ার জন্য সহয়তা দেওয়া হচ্ছে। কিন্তু কিছু অসাধু জেলে বেশি লাভের আশায় ইলিশ শিকার করছে। সমুদ্র থেকে আহরণের সময় দেড়টন ইলিশমাছ জব্দ করা হয়। জব্দকৃত ইলিশ উম্মুক্ত নিলাম করা হয়েছে। নিলামকৃত মাছ ৩ লক্ষ ৪৫ হাজার টাকা বিক্রি করা হয়। দুই ট্রাক ড্রাইভারকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে। এসময়ে অভিযানে এসসিপিও (এক্স) কন্টিনজেন্ট কমান্ডার এম. শাহ আলম, উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা এফ.এ জাহেদ আহমেদ, অফিস সহকারি মোহাম্মদ এনামুল হক উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ২০ জুলাই, ২০২০, ৫:১৬ এএম says : 0
ETA KI DESH ? NAKI HORILUTTER JAYGA >?? THEN KI HOBE?? 1 MASH JAIL OR 2 HAJAR TAKA JORIMANA, TAI NA?? OI JAIL & JORIMANA ODER ARO WTHSHAHO JOGAY
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন