সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

এবার নিলামে সালমান শাহের ব্যবহৃত জিনিস

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১:৪০ পিএম

নব্বই দশকের মাঝামাঝি সময়ে বাংলা চলচ্চিত্রে ধুমকেতুর মতো আবির্ভাব হয়েছিলো চিত্রনায়ক সালমান শাহের। কিন্তু অকালেই চিরবিদায় নিয়েছিলেন বাংলা সিনেমার চিরসবুজ এই নায়ক। তিনি এতটাই সফল ছিলেন যে, মৃত্যুর এত বছর পরও তার জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি।

এবার নিলামে উঠছে সালমান শাহের ব্যবহৃত টি শার্ট ও মাথার ব্যান্ড। তবে নিলামের তারিখ এখনও ঠিক হয়নি। এমনটি গণমাধ্যমে নিশ্চিত করেছেন নায়কের ভক্ত মামুনুর রেজা মামুন।

গুণী নির্মাতা শিবলি সাদিকের পরিচালনায় ১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল 'অন্তরে অন্তরে' সিনেমাটি। এতে জুটি বেঁধে অভিনয় করেন সালমান শাহ ও মৌসুমী। এই সিনেমাতে নায়ক একটি লাল রঙের টি শার্ট ও মাথায় ব্যান্ড ব্যবহার করেছিলেন। যেটি দর্শকদের বেশ নজর কেড়েছিল। নায়কের মৃত্যুর এত বছর পর সেগুলো নিলামে উঠছে।

বিষয়টি সম্পর্কে মামুনুর রেজা মামুন জানান, 'সালমান শাহ মারা যাওয়ার আগে থেকেই তার পরিবারের সঙ্গে আমার সম্পর্ক ছিল। তার মৃত্যুর পর আমি নীলা আন্টি ও তার বাবা কমর আঙ্কেলের সঙ্গে দেখা করি। তারপর নায়কের পরিবারের সঙ্গে আমার ভালো সম্পর্ক তৈরী হয় বলে মন্তব্য করেন তিনি।

তিনি আরও জানান, 'সালমান শাহকে আমি স্বপ্নের নায়ক ভাবতাম। উনি মারা যাওয়ার পর তার বাসায় গিয়ে আন্টির কাছে স্মৃতিচিহ্ন হিসেবে কিছু জিনিস আবদার করি। তারপর আন্টি আমাকে নায়কের এই টি শার্ট আর মাথার ব্যান্ডটি দেয়। যা হাতে পাওয়ার পর আমি আবেগাপ্লুত হয়ে যাই। আজ এসব জিনিস নিলামে দিচ্ছি।'

প্রিয় নায়কের স্মৃতিচিহ্ন নিলামে দেওয়ার কারণ জানতে চাওয়া হলে তিনি বলেন, বর্তমান সঙ্কটের কারণে দেশের পরিস্থিতি খুব বেশি ভালো নয়। এই পরিস্থিতিতে অনেকেই মানবেতর দিন যাপন করছেন। ইতোমধ্যে অনেকেই তাদের পাশে দাঁড়িয়েছেন। আমার তো সেই সামর্থ্য নেই। তাই আমার কাছে সবচেয়ে দামি জিনিস প্রিয় নায়কের টি শার্ট এবং মাথার ব্যান্ড রয়েছে। এসব বিক্রি করে প্রাপ্ত অর্থের পুরোটাই করোনা মোকাবিলায় ব্যয় করব।

তবে নিলামের তারিখ এখনও চূড়ান্ত হয়নি। সালমান শাহের ব্যবহৃত জিনিস কবে এবং কিভাবে কেনা যাবে তাও ঠিক হয়নি। কিন্তু খুব শিগগিরই এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বলেও জানান মামুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন