শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পানি বৃদ্ধির কারণে দৌলতদিয়ায় ফেরিতে যানবাহন ওঠানামা ব্যাহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ২:২৭ পিএম

হঠাৎ তীব্র ভাঙন ও পদ্মায় অস্বাভাবিকভাবে পানি বৃদ্ধির কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথের দৌলতদিয়া ঘাট দিয়ে ফেরিতে যানবাহন ওঠানামা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। সড়কে পানি ওঠার কারণে একটি মালবাহী ট্রাক গর্তে পড়ে উল্টে গেছে। ফেরিঘাটের সংযোগে পানি ওঠায় চারটি ঘাটের মধ্যে দুটি দিয়ে যানবাহন ওঠানামা বন্ধ রয়েছে। এখন মাত্র দুটি ঘাট দিয়ে চলছে যানবাহন ওঠানামা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন এই নৌপথে চলাচলকারী যাত্রী ও যানবাহন চালকরা।

মঙ্গলবার সকালে পাটুরিয়া থেকে আসা দক্ষিণাঞ্চলগামী ট্রাকটি (ঢাকা মেট্রো ট-১৮-৪৭২০) ফেরি থেকে নামার পরে দৌলতদিয়ার ৩ নম্বর ফেরিঘাটের সংযোগ সড়কের গর্তে পড়ে উল্টে যায়। এ ঘটনার পর বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ৩ ও ৬ নম্বর ফেরিঘাটের সংযোগ সড়ক মেরামতের কাজ শুরু করেছেন।

এদিকে চারটি ফেরিঘাট সাময়িক বন্ধ থাকার ফলে যানবাজন পারাপারও কমে গেছে। ফলে দৌলতদিয়া ঘাট এলাকায় ঢাকাগামী পশুবাহী ট্রাকের চাপ বেড়েছে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, পশুবাহী ট্রাক পারপারের জন্য আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। তবে প্রাকৃতিকভাবে পদ্মায় পানি বৃদ্ধি ভাঙনের কারণে ফেরিঘাটের সংযোগ সড়ক তলিয়ে গেছে। এতে দুটি ঘাট দিয়ে যানবাহন ওঠানামা বন্ধ রয়েছে। সড়ক সংস্কার কাজ শেষ হলে আবারও ঘাট দুটি দিয়ে ফেরিতে যানবাহন ওঠানামা করতে পারবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন