শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে ওসি প্রদীপের নির্যাতনের শিকার সাংবাদিক ফরিদুল মোস্তফা ২ মামলায় জামিন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ৮:৫৩ পিএম

মেজর সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপের নির্যাতনের শিকার জনতার বাণী’ নামক একটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক সাংবাদিক ফরিদুল মোস্তফা আরো একটি মামলায় জামিন লাভ করেছেন।

কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈল বৃহস্পতিবার ১৩আগস্ট ফরিদুল মোস্তফাকে জামিন প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদুল মোস্তফার নিয়োজিত প্রধান কৌসুলি, সিনিয়র আইনজীবী এডভোকেট মোহাম্মদ আবদুল মন্নান।

তিনি জানান, ফরিদুল মোস্তফার বিরুদ্ধে দায়েরকৃত ৬টি মামলার মধ্যে আগে আরো একটি মারামারির মামলায় জামিন লাভ করেছেন। যার নম্বর জিআর-১০২৭/২০১৯ ইংরেজি।

বৃহস্পতিবার (১৩ আগষ্ট) জামিন হওয়া মামলাটির নম্বর এসটি : ২৭৯/২০২০ ইংরেজি। এই মামলাটি চাঁদাবাজির মামলা। ফরিদুল মোস্তফার বিরুদ্ধে দায়েরকৃত ৬টি মামলার মধ্যে ৩ টিই হচ্ছে চাঁদাবাজির মামলা।

সিনিয়র আইনজীবী এডভোকেট মোহাম্মদ আবদুল মন্নান জানিয়েছেন, এখনো জামিন না হওয়া মামলা গুলোতেও আইনী লড়াই চালিয়ে ফরিদুল মোস্তফাকে দ্রুততম সময়ে জামিনে মুক্ত করা হবে ইনশাআল্লাহ।

এজন্য ফরিদুল মোস্তফার জামিন না হওয়া বাকী ৪টি মামলাও জামিনের আবেদন আদালতে এখন শুনানির জন্য প্রক্রিয়াধীন রয়েছে। ফরিদুল মোস্তফার যে ৪টি মামলা এখনো জামিন হয়নি সেগুলো হলো-একটি মাদকের, একটি অস্ত্রের ও ২টি চাঁদাবাজির মামলা।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাতে মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ হত্যাকান্ডের মামলায় টেকনাফ থানার সেই বরখাস্ত ওসি প্রদীপ কারাগারে যায়।

সাংবাদিক ফরিদুল মোস্তফাকে প্রায় একবছর আগে শারীরিকভাবে নির্যাতন ও তার বিরুদ্ধে ৬টি মামলা দিয়ে ওসি প্রদীপ তাকে কারান্তরীণ রাখার বিষয়টি ব্যাপক আলেচনায় আসে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন