শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

প্রবাসীদের করুণ জীবনের গল্প নিয়ে নির্মিত হলো গানচিত্র (ভিডিও)

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪১ পিএম | আপডেট : ৭:০৮ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০২০

বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন অসংখ্য প্রবাসী শ্রমিক। নিজেদের ভাগ্য বদলাতে কিংবা পরিবারের মুখে এক চিলতে হাসি ফোটাতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তারা। তাই এবার প্রবাসীদের করুণ জীবনের গল্প নিয়ে নির্মিত হলো একটি বিশেষ গানচিত্র।

 

'টাকার মেশিন' শিরোনামের গানটির কথা লিখেছেন রিপন মাহমুদ। আর গানে কন্ঠ দিয়েছেন আকাশ মাহমুদ। এর সুর-সংগীতায়োজন করেছেন শিল্পী নিজেই।

 

সম্প্রতি ভয়েস টুডে'র ইউটিউব চ্যানেলে 'টাকার মেশিন' গানটি প্রকাশ পেয়েছে। এই গানটির ভিডিওচিত্র নির্মাণ করেছেন এন এ খোকন। এতে মডেল হয়েছেন জিতু, সংগ্রাম, রনি প্রমুখ। গানটির ভিডিওচিত্রে উঠে এসেছে প্রবাসীদের অভিমানের গল্প ও প্রবাস জীবনের কঠিন বাস্তবতা।

 

এ প্রসঙ্গে কন্ঠশিল্পী আকাশ মাহমুদ জানিয়েছেন, 'এই গানটি আমরা প্রবাস জীবনের বাস্তব গল্প নিয়ে তৈরী করেছি। যারা দেশের অর্থনীতির চাকা সচল রাখতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন গানটি সেসব প্রবাসীদের উৎসর্গ করছি। এই মানুষগুলোর প্রতি যেন একটু হলেও সবার মনে ভালোবাসা জন্মায় সেই প্রত্যাশা রাখছি।'

গানটির গীতিকার রিপন মাহমুদ বলেন, 'টাকার মেশিন' গানটি নিজের বাস্তব অভিজ্ঞতা থেকে লিখেছি। বিদেশে যারা নিজের ভাগ্য বদলাতে পাড়ি জমিয়েছেন, তাদেরকে যেন টাকার মেশিন মনে না করা হয়। পরিবারের মানুষদের একটু আদর, একটু ভালোবাসায় পারে প্রবাসে থাকা ভাইবোনদের বেঁচে থাকাকে আরো বেশি অর্থবহ করে তুলতে। গানটি শোনার পর এসব উপলব্ধি শ্রোতাদের মনে জন্মালে আমরা স্বার্থক হবো।'

 

'টাকার মেশিন' গানটি শুনতে এখানে ক্লিক করুন

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন