শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সালমানের স্মৃতিচারণ করে শাকিবের আবেগঘন স্ট্যাটাস

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:১৯ পিএম

ঢাকায় সিনেমার তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ। যিনি মরেও লাখ লাখ ভক্তদের মনে অমর হয়ে আছেন। দীর্ঘ ২৪ বছর আগে এইদিনে (৬ সেপ্টেম্বর) সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির চিরসবুজ এই নায়ক।

সালমান শাহের মৃত্যু বার্ষিকীতে এদিন সকাল থেকেই শোবিজ তারকারা সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা পোস্ট শেয়ার করছেন। তবে প্রিয় নায়কের স্মৃতিচারণ করে শাকিব খানের লেখা আবেগঘন বার্তাটি সকলের নজর কেড়েছে।

রোববার দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান লিখেছেন, সময়ের চেয়ে এগিয়ে থাকা এক নাম সালমান শাহ। নানা চড়াই-উতরাই পেরিয়ে অগণিত ভক্ত দর্শকের ভালোবাসায় নিজেকে খ্যাতির চূঁড়ায় নিয়ে গিয়েছিলেন তিনি। মাত্র চার বছরেই বাংলা চলচ্চিত্রে নির্ভরযোগ্য নামে পরিণত হয়েছিলেন প্রয়াত সালমান ভাই।

শাকিব আরও লিখেছেন, তিনি ছিলেন ভীষণ কাজ পাগল মানুষ। ভালো কাজের বিকল্প কিছু নেই এ কথা তাঁর চেয়ে আর বেশি কে জানতো! মাত্র কয়েক বছরের ক্যারিয়ারে তাঁর সিনেমার সংখ্যার দিকে তাকালেই সেটা বোঝা যায়। তাই স্বাভাবিকভাবেই কিছু মানুষের চক্ষুশূল হয়েছিলেন তিনি। তাকে থামিয়ে দিতে বহু অপচেষ্টা হয়েছিল, সংবাদমাধ্যমগুলো তার সাক্ষী। তাঁর মতো সর্বপ্রিয় মানুষটিকেও নিষিদ্ধ করা হয়েছিল! তবু থেমে যাননি সালমান ভাই। অভিনয় চালিয়ে গিয়েছিলেন।

দীর্ঘ ওই পোস্টে তিনি লিখেছেন, ইন্ডাস্ট্রির প্রয়োজনে একের পর এক হিট সিনেমা উপহার দিয়ে গেছেন। হয়তো সেজন্য মৃত্যুর চব্বিশ বছর পরেও তার জন্য মানুষ চোখের পানি ফেলেন। চলচ্চিত্রের একজন সিনিয়র অভিনেতার প্রতি মানুষের ভালোবাসার এই নিদর্শন আমাকেও ছুঁয়ে যায়। উদ্বেলিত করে। সাহস ও শক্তি জোগায়। বোধ করি, আমার মতো ইন্ডাস্ট্রির সব শিল্পী সেই ভালোবাসার স্পর্শ পান।

শাকিবের কথায়, আজকের প্রেক্ষাপটে দাঁড়িয়ে আমরা উপলব্ধি করি- সালমান ভাইয়ের মতো নিখুঁত, সাবলীল একজন স্টাইল আইকন তখন খুব দরকার ছিল। অন্তত পশ্চিমা আইকনিজমের কাউন্টার দেয়ার জন্য। তৎকালীন সালমান শাহ সেটা হয়েও উঠছিলেন। তাকে দেখে কতো তরুণ যে চলচ্চিত্রে অভিনয়ে আগ্রহী হয়েছে সেটা আর নাই বা বললাম।

সালমান শাহের প্রতি শ্রদ্ধা জানিয়ে ওই পোস্টের শেষ অংশে শাকিব লিখেছেন, সময়ের চেয়ে এগিয়ে থাকা আমাদের এ পূর্বসুরি অভিনেতার মৃত্যুদিনে শ্রদ্ধা জানাই। যুগের পর যুগ তিনি আমাদের স্বপ্নের নায়ক হয়েই থাকবেন। প্রিয় সালমান ভাই, যেখানেই থাকুন আপনার আত্মার শান্তি কামনা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন