শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেবিদ্বারে অবৈধ স্থাপনা উচ্ছেদ

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

কুমিল্লার দেবিদ্বার নিউ মার্কেট চত্ত্বর ও উপজেলা পরিষদ সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল সকাল ১১টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বকর সরকারের নেতৃত্বে ‘ভূমি ও ইমারত দখল পুনরুদ্ধার আইনে’ ওই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। অভিযানের শুরুতে দেবিদ্বার পৌরসভার নিযুক্ত শ্রমিকরা হ্যামার ও বুলড্রেজার দিয়ে লাল দাগ চিহ্নিত এলাকা ঠিক রেখে অবৈধ স্থাপনা ও ১১টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙতে শুরু করে। এ সময় দখলদাররা তাদের স্থাপনা স্ব-উদ্যোগে সরিয়ে নিতেও দেখা যায়। অনেকের মালামাল সরিয়ে না নেয়ার কারনে ক্ষতিগ্রস্তও হতে দেখা যায়।
অভিযানে ছাবরিয়া হোটেল, আজগর হোটেল ও চাইনিজ রেস্টুরেন্ট, কয়লা রেস্টুরেন্ট, মান্নান বেকারী, ছিদ্দিক বেকারী, মোল্লা ভেরাইটিজ স্টোর, হাজী টেলিকম, কাউছার কনফেকশনারী, নুসরাত টেলিকম, রুহুল আমিনের ফল দোকানসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। বিকেল ৫টায় এ রিপোর্ট লিখা পর্যন্ত উচ্ছেদ অভিযান অব্যাহত আছে। এ সকল মার্কেট ও ভবনের উপরে ভাড়াটিয়াসহ অন্তত ৬টি বেসরকারী সংস্থার কার্যালয় ছিল।
কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বকর সরকার বলেন, জেলা প্রশাসনের নির্দেশে দেবিদ্বার নিউ মার্কেট ও কলেজ রোডের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। নিরবচ্ছিন্ন ভাবে পর্যায়ক্রমে সব অবৈধ স্থাপনাই উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন