শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্পেনকেই বেছে নিলেন ত্রাওরে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১২:০৬ এএম

জন্ম ও বেড়ে ওঠা দুটোই স্পেনে। এমনকি বয়সভিত্তিক দলে বরাবরই খেলেছেন স্পেনের হয়ে। কিন্তু মা-বাবা দুই জনই মালির। জীবিকার তাগিদে নিজ দেশ ছেড়ে এসেছিলেন স্পেনে। তাতেই যত বিপত্তি। আদামা ত্রাওরেকে চেয়েছিল মালিও। তাকে রেখে স্কোয়াডও ঘোষণা করেছিল তারা। তাতে সবাই অপেক্ষায় ছিলেন, শেষ পর্যন্ত স্পেন জাতীয় দলকেই বেছে নিয়েছেন এ উলভারহ্যাম্পটন তারকা।
স্পেনের হয়ে বয়সভিত্তিক দলে খেলার পর সিনিয়র পর্যায়ে অন্য কোনো দলে খেলতে হলে ফিফার অনুমতি নিতে হয়। ত্রাওরে কি সেটা নিয়েছিলেন কি-না এটি নিয়েও নানা গুঞ্জন। তবে আগের দিন মাঠে নেমেই সব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন এ তরুণ। পর্তুগালের বিপক্ষে এদিন ৬২তম মিনিটে সার্জিও বুসকেতসের বদলি হিসেবে মাঠে নামেন ২৪ বছর বয়সী এ ফরোয়ার্ড।


স্পেন জাতীয় দলের হয়ে ৮০৫তম খেলোয়াড় ত্রাওরে। ২০১৮ বিশ্বকাপের পর ২১তম খেলোয়াড় হিসেবে অভিষেক হয় তার। বয়সভিত্তিক দলে অবশ্য ২০১২ সালের ফেব্রুয়ারিতেই জার্মানি অনূর্ধ্ব-১৬ দলের বিপক্ষে স্পেন অনূর্ধ্ব-১৬ দলে হয়ে অভিষেক হয় ত্রাওরের। গত মাসেই স্পেন দলে ডাক পেয়েছিলেন। নেশন্স লিগে জার্মানি ও ইউক্রেনের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে তাকে দলে নিয়েছিলেন কোচ লুইস এনরিকে। কিন্তু পরে কোভিড-১৯ পজিটিভ হওয়ায় দল থেকে সরে যেতে হয় তাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন