ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কমলনগরে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ পরিবহন : যুবকের জরিমানা

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ৮:৫২ পিএম

লক্ষ্মীপুরের কমলনগরে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ পরিবহনের অভিযোগে মো. মানছুর নামে এক যুবককে ৫হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দিবাগত রাত ৩টার উপজেলার লুধূয়া মাছঘট এলাকায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান এ জরিমানা করেন। মানছুর উপজেলার চরকাদিরা এলাকার আবুল খায়েরের ছেলে।
জানা যায়, রাত ৩টার দিকে লুধুয়া মাছঘাট এলাকা থেকে মানছুর সরকারের নিষেধাজ্ঞা আমান্য করে মাছ নিয়ে যাচ্ছিলেন । তাৎক্ষনিক তাকে মাছসহ আটক করে মোবাalaইল কোর্ট পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, ইলিশের প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় সরকারে নির্দেশনা বাস্তবায়নে আমাদের অভিযান অব্যাহত থাকবে।
প্রসঙ্গত: ভরা প্রজনন মৌসুমে মেঘনায় ইলিশ মাছ রক্ষায় সরকার ১৪অক্টোবর রাত ১২টা ১ মিনিট থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত সকল ধরনের মাছ ধরা বন্ধ রাখতে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এ সময় নদীতে মাছ ধরা, পরিবহন বিক্রি, বাজারজাতসহ সকল ধরনের কার্যক্রম বন্ধ করা হয়ছে। কেউ আইন আমান্য করলে জেল-জরিমানাসহ বিভিন্ন শাস্তির বিধান রয়েছে।ইতোমধ্যে এ সংক্রান্ত জনসচেতনতামূলক ব্যাপক প্রচার প্রচারনা করা হয়েছিল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন