শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মীরসরাইয়ে দূষিত পোল্ট্রি বর্জ্য এবং দূষিত পানি খালে ফেলে পরিবেশ দূষণের দায়ে ২ লক্ষ টাকা জরিমানা

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৮:২৫ পিএম

মীরসরাইয়ে দূষিত পোল্ট্রি বর্জ্য এবং দূষিত পানি খালে ফেলে পরিবেশ দূষণের দায়ে একটি প্রতিষ্ঠানকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার কাটাছড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের তেমুহানী এলাকার মোবাইল কোর্ট পরিচালনা করেন মীরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান।

এসময় মা মনি পোল্ট্রি ফার্মস নামক প্রতিষ্ঠান থেকে দূষিত পোল্ট্রি বর্জ্য এবং দূষিত পানি খালে ফেলে পরিবেশ দূষণের দায়ে ২ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং প্রতিষ্ঠানটিকে পোল্ট্রি বর্জ্য যাতে খালের পানিতে না ফেলে সে ব্যাপারে সতর্ক করা হয়। এছাড়া প্রতিষ্ঠানটিকে দূষিত পানির লাইন বন্ধ করা ও নিজস্ব বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য ১ মাসের সময় দেওয়া হয়।
অভিযানকালে একই এলাকায় এস বি সুইটস নামের একটি মিষ্টির কারখানাকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি উৎপাদনের দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনায় জোরারগঞ্জ থানা পুলিশ এবং আনসার বাহিনী সহায়তা করে।
অভিযান প্রসঙ্গে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, পরিবেশ দূষণের দায়ে একটি পোল্ট্রি ফার্মকে ২ লক্ষ টাকা এবং একটি মিষ্টি তৈরির কারখানাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন