ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

সৌমিত্রের স্নায়ুর সমস্যা নিয়ে শঙ্কায় চিকিৎসকরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ১২:৪০ পিএম

কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছিল। এরই মধ্যে খারাপ খবর আসে যে, স্নায়ুতন্ত্রের সমস্যা আবারও প্রকট হচ্ছে তার। মঙ্গলবার সন্ধ্যায় ‘গ্লাসগো কোমা স্কেল’ অনেকটাই নেমে গিয়েছে। সুস্থ স্বাভাবিক মানুষের শরীরে এই স্কেলের মান থাকে ১৫।

হাসপাতালের চিকিৎসক দলের ক্রিটিকাল কেয়ার ইউনিট বিশেষজ্ঞ ডা. অরিন্দম কর জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যায় তার জিএসএস স্কোর ৯ এ গিয়েছে। আশঙ্কার খবর হল যে, এই স্কোর ৩ এ পৌঁছালেই রোগীর ব্রেন ডেথ ধরা হয়। এ সূচক দেখেই স্পষ্ট বুঝা যায় কতটা সাড়া দিচ্ছেন রোগী।

হঠাৎ করেই রর্ষীয়ান এ অভিনেতার শারীরিক অবস্থা সঙ্কটজনক হওয়ায় দ্রুতমিটিং এ বসেন বেলভিউ হাসপাতালে তার চিকিৎসার দায়িত্বে থাকা ১৬ সদস্যের প্রতিনিধি দল।

ক’দিন ধরে ইমিউনোগ্লোবিউলিন এবং উচ্চমাত্রায় স্টেরয়েড দেয়া হচ্ছিল সৌমিত্রকে। স্টেরয়েড ছাড়া এ অভিনেতার মস্তিষ্ক স্বাভাবিকভাবে কাজ করছে কি-না তা দেখার জন্য অপেক্ষায় ছিলেন চিকিৎসকরা। আর তাতেই বাধে সমস্যা।

ডা. অরিন্দম কর বলেন, স্নায়ুর কার্যকলাপ ফের স্বাভাবিক করার জন্য আবারও স্টেরয়েড এবং ইমিউনোগ্লোবিউলিন দেয়া হচ্ছে তাকে। এরপরও যদি কাজ না হয় তাহলে ভিন্ন কিছু ভাবতে হবে বলেও জানিয়েছেন ওই চিকিৎসক।

এর মধ্যেই জানা গিয়েছে, বলিউডের অমিতাভ বচ্চন খোঁজ খবর নিয়েছেন সৌমিত্রের চিকিৎসার ব্যাপারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন