ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের এ্যাডহক কমিটি গঠন

চেয়ারম্যান-মোস্তাক আহমদ, সেক্রেটারি খোরশেদ আলম

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ৩:৩৪ পিএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের এ্যাডহক গঠিত হয়েছে। নবগঠিত ওই এ্যাডহক কার্যনির্বাহী কমিটির প্রথম সভাও অনুষ্ঠিত হয়েছে। 

২২ শে অক্টোবর বিকালে কক্সবাজার জেলা পরিষদ কার্যালয়ের সম্মেলন কক্ষে এ্যাডহক কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান সাবেক এমপি মোস্তাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে সেক্রেটারি খোরশেদ আলমের সঞ্চালনায় এই সভা অনুষ্টিত হয়।

এতে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান এড. আয়াছুর রহমান, সদস্য যথাক্রমে জিয়া উদ্দিন জিয়া, হামিদা তহের, চন্দন শর্মা, জাহাঙ্গীর আলম, সোহেল আহাম্মদ বাহাদুর ও মাহমুদুল করিম মাদু।

সভায় নির্ধারিত সময়ের মধ্যে কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহি কমিটির নির্বাচন সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহিত হয়।

উল্লেখ্য গত ১৯ই অক্টোবর কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের নবগঠিত এ্যাডহক কার্যনির্বাহি কমিটি গঠন করে একটি আদেশ দেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার এমপি।

আদেশে উল্লেখ করা হয়, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের বর্তমান কার্যনির্বাহি কমিটির অব্যবস্থপনা ও বিতর্কিত কর্মকান্ড ইউনিটকে অকার্যকর অবস্থানে ফেলেছে। তাছাড়া বিগত বছরগুলোতে ব্যাপক অব্যবস্থাপনা সোসাইটির ভাবমূর্তিকে ক্ষুন্ন করেছে।
কক্সবাজার ইউনিটের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান, ইউনিটের কার্যনির্বাহি কমিটির বিভিন্ন অনিয়ম ও আচরণবিধি লঙ্ঘনের বিষয় সোসাইটিকে অবগত করেছেন।

ইউনিট চেয়ারম্যানের এর অবগতি ও অনুমোদন ব্যতিরেকে কার্যনির্বাহি কমিটি কর্তৃক বিভিন্ন কার্যক্রম পরিচালনার অভিযোগ ও প্রমাণ পাওয়া গেছে।
অভিযোগে আশংকা প্রকাশ করা হয়েছে যে, বর্তমান কার্যনির্বাহি কমিটি তড়িঘড়ি করে পছন্দমত নির্বাচন কমিশন গঠন করে একটি প্রহসনের নির্বাচন করার দুরভিসন্ধি করছিল। এতে, রেড ক্রিসেন্ট এর মত মানবিক প্রতিষ্ঠান এবং কক্সবাজার ইউনিটের ইমেজ ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা রয়েছে।

১৯ অক্টোবর ২০২০ হতে ১৮ জানুয়ারি ২০২১ পর্যন্ত ৩ মাস মেয়াদে কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট পরিচালনার জন্য এ্যাডহক কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন, মোস্তাক আহমদ চৌধুরী- চেয়ারম্যান (পদাধিকারবলে), এড. আয়াছুর রহমান-ভাইস চেয়ারম্যান, খোরশেদ আলম-সেক্রেটারি, সদস্য যথাক্রমে, জিয়া উদ্দিন জিয়া, হামিদা তাহের, চন্দন শর্মা, জাহাঙ্গীর আলম, সোহেল আহাম্মদ বাহাদুর, মাহমুদুল করিম মাদু, তাহমিনা আক্তার লুনা ও অধ্যাপক আবদুর রহিম।

এই এ্যাডহক কমিটির মেয়াদ হবে ১৯ অক্টোবর ২০২০ হতে ১৮ জানুয়ারি ২০২১ পর্যন্ত। এ্যাডহক কার্যনির্বাহি কমিটির মেয়াদ সমাপ্তির পূর্বে উক্ত অর্ডারের আর্টিকেল ৯সি(৩) এর বিধান অনুযায়ী নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ কার্যনির্বাহি কমিটি গঠন করতে হবে, যার মেয়াদ উক্ত অর্ডারের আর্টিকেল ৯সি(৪) এর বিধান অনুযায়ী গণ্য হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন