শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গঠনতন্ত্র উপেক্ষা করে কমিটি গঠন বন্ধে সাংসদ বকুলকে জেলা আওয়ামী লীগের চিঠি

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ৫:৪৬ পিএম

নাটোর জেলার লালপুর ও বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নে দলীয় গঠনতন্ত্রের নির্দেশনা উপেক্ষা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের সাথে যোগাযোগ/পরামর্শ না করে আওয়ামী লীগের একতরফা কমিটি গঠন বন্ধের নির্দেশনা দিয়ে নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুলকে চিঠি পাঠিয়েছেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল এমপি।

গত ১ মার্চ এই চিঠি প্রেরন করেন। প্রেরিত চিঠির সত্যতা নিশ্চিত করে সাংসদ শফিকুল ইসলাম শিমুল এমপি জানান, ‘নাটোর জেলার লালপুর ও বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের লিখিত ও মৌখিক অভিযোগ এবং গঠনতন্ত্রের নির্দেশনা মোতাবেক বকুল এমপিকে এ চিঠি প্রেরণ করা হয়েছে।’
চিঠিতে আরো বলা হয়েছে, ‘বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী জেলা আওয়ামী লীগ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করবে, উপজেলা আওয়ামী লীগ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন করবে এবং ইউনিয়ন আওয়ামীলীগ ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন করবে। অথচ আপনি শহিদুল ইসলাম বকুল এমপি গঠনতন্ত্রের বিধান না মেনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদকের সঙ্গে কোন রুপ যোগাযোগ/পরামর্শ না করে একতরফা ভাবে গঠনতন্ত্র অমান্য করে বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন করছেন, যাহা দলকে দ্বিধা বিভক্ত করতে উৎসাহিত করছে এবং তৃনমূলে উক্ত ২টি উপজেলায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে যাহা সংগঠনের জন্য শুভকর নয়।

এহেন কর্মকান্ড বন্ধ না করলে চিঠির ২য় অংশে বলা হয়েছে,‘আগামী দিনগুলোতে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ, গঠনতন্ত্রের বিধান লংঘন করে সাংগঠনিক কর্মকান্ড যেমন ওয়ার্ড, ইউনিয়ন কমিটি গঠনের অপচেষ্টা করলে আপনার (শহিদুল ইসলাম বকুল এমপি) বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও সাধারন সম্পাদক বরাবর প্রেরণ করিতে বাধ্য থাকিবো।

প্রসঙ্গত: নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল এমপি সমর্থকরা ইতোমধ্যেই দুই উপজেলার সকল ওয়ার্ড ও অধিকাংশ ইউনিয়নে কমিটি গঠন সম্পন্ন করেছে। বাকি গুলোর দিন তারিখ নিদৃষ্ট করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন