শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লালপুরে আ’লীগের কমিটি গঠন নিয়ে উত্তেজনা প্রশাসনের ১৪৪ ধারা জারি

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ১০:২৬ এএম

লালপুরে দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে স্থানীয় দুই গ্রুপ একই জায়গায় সভা আহ্বান করায় উত্তেজনা দেখা দিলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করেছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সাড়ে সাতটার সময় সংঘাত এড়াতে লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি মাইকিংয়ের মাধ্যমে ওই ইউনিয়নে ১৪৪ ধারা জারি করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের ওয়ার্ড কমিটি গঠনের লক্ষ্যে স্থানীয় দুই গ্রুপ উপজেলার রামপাড়া স্কুল এন্ড কলেজে দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নায়েব উদ্দিন মালিথার সভাপতিত্বে ২৩ ডিসেম্বর বুধবার একই সময়ে সভা আহ্বান করে। এতে করে লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের সাধারণ মানুষ ও আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে আতংক ও উত্তেজনা বিরাজ করাই লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি ২২ ডিসেম্বর রাত সাড়ে সাতটার সময় মাইকিংয়ের মাধ্যমে উক্ত ইউনিয়নে ১৪৪ ধারা জারি করে।

দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দুড়দুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান জানান, সম্মেলনের জন্য আমরা প্রস্তুত রয়েছি। কিন্তু দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য অসাংগঠনিক ভাবে থানা আওয়ামীলীগের একটি অংশ একই সময়ে সভা আহ্বান করেছে।

দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নায়েব উদ্দিন মালিথা জানান, ‘ইউনিয়ন সভাপতি হিসেবে আমি সাংগঠনিক নিয়মে ওয়ার্ড কমিটি গঠনের জন্য সম্মেলন আহ্বান করেছি। কিন্তু দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য একটি স্বার্থান্বেষী কয়েকজন সুবিধাবাদী আমার নাম ব্যবহার করে একই সময়ে সভা আহ্বান করে বিভ্রান্তির সৃষ্টি করেছে।

এব্যাপারে লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি ও লালপুর থানার ওসি সেলিম রেজা সত্যতা নিশ্চিত করে বলেন, আইন শৃঙ্খলার অবনতি যাতে না ঘটে,শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন