শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সোশ্যাল মিডিয়ার এখনকার ট্রেন্ড ‘উই লাভ মুহাম্মদ (সা.)’

শাহেদ নুর | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৪:৪৬ এএম

সোশ্যাল মিডিয়ার এখনকার ট্রেন্ড হ্যাশট্যাগ উই লাভ মুহাম্মদ (সা.)। ফেইসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয় মহানবী হজরত মুহাম্মদ ( সা.)-এর প্রতি ভালোবাসা প্রদর্শনে এই ট্রেন্ড শুরু হয়েছে।

সম্প্রতি ফ্রান্সে মুহাম্মদ (সা.)-কে অপমান করে কার্টুন প্রকাশ করা হয়। ধর্মপ্রাণ মুসলমানরা এর প্রতিবাদ জানালে দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এটিকে বাক স্বাধীনতা বলেন। এতে সারাবিশ্বের তোপের মুখে পড়েন তিনি।

প্রকাশিত কার্টুন ও ম্যাক্রোঁর বক্তব্যে মুসলিম বিশ্বে ওঠে প্রতিবাদ, ক্ষোভ ও নিন্দার ঝড়। মুসলিম প্রধান দেশ ছাড়াও পৃথিবীর অন্যান্য দেশের শান্তিপ্রিয় মানুষ এর প্রতিবাদ জানিয়েছে।

মুসলিম বিশ্ব এর প্রতিবাদ করেই থেমে থাকে নি, দিয়েছে ফ্রান্সের সকল পণ্য বয়কট ডাক। তখন সোশ্যাল মিডিয়ায় শুরু হ্যাশট্যাগ বয়কট ফ্রান্স, হ্যাশট্যাগ বয়কট ফ্রান্স প্রোডাক্টস, হ্যাশট্যাগ উই হেট ফ্রান্স ইত্যাদি। এগুলো এখনও ট্রেন্ডিংয়ে রয়েছে।

এবার বিশ্বনবী (স.)-এর প্রতি ভালোবাসা প্রদর্শন করে শুরু হলো নতুন ট্রেন্ড ‘হ্যাশট্যাগ উই লাভ মুহাম্মদ ( সা.)’। ইতোমধ্যে ফেইসবুকে লক্ষাধিক মানুষ এই হ্যাশট্যাগ উই লাভ মুহাম্মদ ( সা.) এবং হ্যাশট্যাগ উই লাভ মুহাম্মদ ( সা.) চ্যালেঞ্জ লিখে বিভিন্ন পোস্ট করেছে। প্রতি মুহূর্তে এই সংখ্যাটি বেড়ে চলছে।

টুইটারেও ‘হ্যাশট্যাগ উই লাভ মুহাম্মদ ( সা.)’ লিখে পোস্ট করছেন নেটিজেনরা। সেখানেও ট্রেন্ডিংয়ে রয়েছে এটি। ফেইসবুক, টুইটারের মত অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এভাবেই প্রিয় মহানবী হজরত মুহাম্মদ ( সা.)-এর প্রতি ভালোবাসা প্রদর্শন করছে নেটিজেনরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Nazrul Islam Khan ২৯ অক্টোবর, ২০২০, ৬:২১ এএম says : 0
হ্যাশট্যাগ উই লাভ মুহাম্মদ (Peace be upon him.)
Total Reply(0)
মো মুহসীন উদ্দিন কানন ২৯ অক্টোবর, ২০২০, ৮:১৭ এএম says : 0
সারা বিশ্বের সরবো কালের সর্বোত্তম আদর্শ নবী হযরত মুহাম্মাদ সাঃ। তিনি শুধু মুসলিমদের আদর্শ নন। তিনি সকল মানব জাতির আদর্শ। ম্যাক নির্বোধ। তাই নবীজী কে বোঝেন না। সকল মানুষ তাকে ভালবেসে নিজেকে ধন্য মনে করা উচিত। আমারা তাকে অত্যন্ত ভালবাসি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন