বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পীরগাছায় জরিমানা দিয়ে রক্ষা পেল ধর্ষক, গৃহবধূকে তালাক

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ৫:৫৬ পিএম

রংপুরের পীরগাছায় গৃহবধূকে ধর্ষণের ঘটনায় গ্রাম্য সালিসে ধর্ষকের এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই ঘটনার জেরে ধর্ষিতা কর্তৃক স্বামীকে জোর পূর্বক তালাক প্রদান ও স্বামীর ৭০ হাজার টাকা জরিমানা করার অভিযোগ পাওয়া গেছে।
গত সোমবার গভীর রাতে উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের শেখপাড়া গ্রামে সালিসি বৈঠকে এমন সিদ্ধান্ত দেওয়া হয়।
স্থানীয়রা জানান, উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের সোনারায় গ্রামের মকবুল মিয়ার মেয়ের সঙ্গে পার্শ্ববর্তী শেখপাড়া গ্রামের সামাদ আলীর ছেলে ফয়জার রহমানের ৭ বছর আগে পারিবারিকভাবে বিবাহ সম্পন্ন হয়। বিয়ের পর থেকে তার স্বামী জীবন জীবিকার তাগিদে ঢাকায় রাজমিস্ত্রীর কাজ করে আসছিল। এরই সুযোগে পার্শ্বের বাড়ির মৃত কালাম আলীর ছেলে সুমন মিয়া দীর্ঘদিন থেকে ওই গৃহবধূকে উত্ত্যক্ত করে আসছিল।
রবিবার গভীর রাতে সুযোগ বুঝে সুমন মিয়া গৃহবধূর শয়ন ঘরে প্রবেশ করে জোরপূর্বক তাকে ধর্ষণ করে। এসময় লোকজন ধর্ষক সুমনকে হাতে-নাতে আটক করেন। এ ঘটনায় পরের দিন স্থানীয় মাতব্বররা গ্রাম্য সালিসের আয়োজন করে। প্রকাশ্যে সালিস বৈঠকের ১১ সদস্যের বোর্ড গঠন করা হয়। এতে বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করেন স্থানীয় সাবেক ইউপি সদস্য ফজলুল হক। সালিস বোর্ডে ধর্ষকের ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও ওই ধর্ষিতার স্বামী ও তার পরিবারকে বাঁচাতে জোর পূর্বক ধর্ষিতা কর্তৃক স্বামীকে তালাক দিতে বাধ্য করা হয়। একই সাথে ৭০ হাজার টাকা জরিমানা করা হয় স্বামী ফয়জার রহমানের। পরে গভীর রাতে সালিস বোর্ডের সকল সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়।
ওই সালিস বোর্ডে মেয়ে পক্ষের প্রতিনিধি হিসেবে উপস্থিত মাতব্বর আতোয়ার রহমান জানান, গ্রাম্য সালিসে যেসব সিন্ধান্ত হয়েছে তা মেনে নেয়া হয়েছে। বর্তমানে মেয়েটাকে বাবার বাড়িতে রাখা হয়েছে। মেয়ের একটু দোষ থাকায় ধর্ষককে শাস্তি দিয়ে ছেড়ে দেয়া হযেছে।
সালিসি বোর্ডের সভাপতি ফজলুল হক জানান, ধর্ষণের ঘটনা সত্য। আমি ব্যস্ত থাকায় ওই ওয়ার্ডের ইউপি সদস্যকে সমাধানের দায়িত্ব দিয়ে এসেছি।
ওই ওয়ার্ডের ইউপি সদস্য সাদেক হোসেন জানান, সালিসি সভায় উভয়ে পারিবারিক ভাবে মীমাংসা হয়েছে। আর তালাকের বিষয়টি আলোচনার মাধ্যমে স্বামীর ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আজিজুল ইসলাম বলেন, ধর্ষণের বিষয়টি আমার জানা নেই। অভিযোগ করলে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন