ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

বিটিআরসি মহাপরিচালকের পরিদর্শন

ফেয়ার ইলেকট্রনিক্সের ম্যানুফ্যাকচারিং প্লান্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ফেয়ার ইলেক্ট্রনিক্সের ম্যানুফ্যাকচারিং প্লান্ট পরিদর্শন করেছেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. শহিদুল আলম। এসময় ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব এবং বিটিআরসির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা ও ফেয়ার গ্রুপের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেয়ার ইলেকট্রনিক্স ফেয়ার গ্রুপের একটি প্রতিষ্ঠান যা স্যামসাং মোবাইল ফোন, টিভি, ফ্রিজ, এয়ার কন্ডিশনার এবং মাইক্রোওয়েভ ওভেন-এর অনুমোদিত প্রস্তুতকারক ও বিপননকারী। বাংলাদেশে ২০১৮ সাল থেকে ফেয়ার ইলেকট্রনিক্স ৪এ এবং ৫এ মোবাইল ফোন উৎপাদন করে আসছে। বিগত ২ বছরে ফেয়ার ইলেকট্রনিক্স প্রায় ২৫ লাখ ফোন বাংলাদেশি ভোক্তার কাছে সুলভমূল্যে পৌছে দিয়েছে। যার গুণগতমান বিশ্বমানের। বিটিআরসি-র মহাপরিচালক স্পেকট্রাম ও বিটিআরসির কর্মকর্তারা মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা পরিদর্শন করে শ্রমিকদের প্রযুক্তিগত জ্ঞান, দক্ষতা ও কারখানা এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতার প্রশংসা করেন। ফেয়ার ইলেকট্রনিক্সের শ্রমিক ও কর্মচারীরা মেড ইন বাংলাদেশ ভিশনকে সামনে রেখে বাংলাদেশকে উন্নত করার লক্ষ্যে সর্বোত্তম মানের পণ্য উৎপাদন ও সরবরাহের অঙ্গীকার করেন।

ব্রিগেডিয়ার জেনারেল মো. শহিদুল আলম বলেন, বিটিআরসি স্যামসাং ও ফেয়ার ইলেকট্রনিক্সে নিয়মতান্ত্রিক নীতিমালার অধীনে যেকোন উন্নয়ন কর্মকান্ডে সহযোগিতা দেবে। আমরা স্যামসাংকে অনুরোধ করব তারা যেনো তাদের অন্যান্য অত্যাধুনিক প্রযুক্তিগুলো বাংলাদেশে নিয়ে আসে এবং আমরা আশা করি তাদের মাধ্যমে বিশ্বের অন্যান্য শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে তথ্য প্রযুক্তি শিল্পে বিনিয়োগ করতে উৎসাহিত হবে।

রুহুল আলম আল মাহবুব বলেন, বিটিআরসির উর্ধ্বতন কর্মকর্তাদের কারখানা পরিদর্শনে আমরা অত্যন্ত অনুপ্রাণিত হয়েছি। আমরা প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন বাস্তবায়নে সাশ্রয়ী ৪এ ডিভাইসের মাধ্যমে সারাদেশব্যাপী ইন্টারনেটের প্রসারে অঙ্গীকারাবদ্ধ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন