ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিটিআরসির নতুন চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসির নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার। সিনিয়র সচিবের পদমর্যাদা ও সুবিধায় তাকে এই দায়িত্ব দিয়ে গতকাল সোমবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। শ্যাম সুন্দর সিকদার বিটিআরসির চেয়ারম্যানের দায়িত্বে মো. জহুরুল হকের স্থলাভিষিক্ত হলেন। জহুরুল হক গত ৪ ডিসেম্বর তার মেয়াদ শেষ করেছেন।

শ্যাম সুন্দর সিকদার এর আগে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সিনিয়র সচিব হিসেবে ২০১৯ সালের ৯ জানুয়ারি অবসরে যান। ১৯৮৪ সালের বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থার চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের সচিব এবং বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালকের দায়িত্ব পালন করা শ্যাম সুন্দর ২০০৯ সালে যুগ্ম-সচিব এবং ২০১২ সালে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পান।

২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর তাকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়। পরের বছর ২ মার্চ তিনি সচিব পদে পদোন্নতি পান। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব থাকাকালেই ২০১৯ সালের ১ জানুয়ারি তাকে সিনিয়র সচিব করে সরকার।

নিয়ম অনুযায়ী, শ্যাম সুন্দরকে সোমবার বিটিআরসির কমিশনার পদে তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয়। সেই সঙ্গে তাকে চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। কমিশনারদের মধ্য থেকে একজনকেই বিটিআরসির চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়। সর্বোচ্চ ৬৫ বছর বয়স পর্যন্ত কমিশনার থাকা যায়।
এদিকে জুডিসিয়াল সার্ভিসের সাবেক সিনিয়র জেলা জজ আবু সৈয়দ দিলজার হোসেনকে বিটিআরসির কমিশনার করেছে সরকার। অন্যসব প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে তিন বছরের জন্য তাকে ওই দায়িত্ব দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন