শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফরিদপুরে ব্যাঙের ছাতার মতো হাসপাতাল

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ৮:৪৭ পিএম

ফরিদপুরে ব্যাঙের ছাতার মতো বেসরকারী হাসপাতাল ও ক্লিনিক যত্রতত্র গড়ে উঠেছে। জরুরি ভিত্তিতে বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকগুলোতে অভিযান চালানো প্রয়োজন মনে করে ফরিদপুরের সুধি সমাজ। ফরিদপুরে প্রায় শতাধিক বেসরকারী হাসপাতাল ও ক্লিনিক রয়েছে। এছাড়া আরো বেশকিছু হাসপাতাল ও ক্লিনিক উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। রোগীদের অভিযোগ, কিছু বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকে অনেক সময় ঠিকমতো চিকিৎসা পাওয়া যায় না। চিকিৎসা নিতে আসা রোগীরা ডাক্তারের কাছে গেলে তারা অনেকগুলো পরীক্ষা-নিরিক্ষা করতে দেয়। এছাড়া নির্ধারিত ক্লিনিক থেকেই ওই পরীক্ষাগুলো করতে বাধ্য করা হয়।
জানা যায়, অপ্রয়োজনীয় অনেক পরীক্ষা-নিরিক্ষা করানোর কারণে রোগীর অনেক টাকা বিফলে যাচ্ছে। আরো জানা যায়, এই সমস্ত টেষ্টগুলো বিল ক্লিনিক মালিকরা ইচ্ছামতো করে থাকে এবং তাদের কোনো রেট চার্ট নেই।
এ সকল অভিযোগ সম্পর্কে সবাই জানেন কিন্তু ভয়ে কেউ মুখ খুলেন না বা অভিযোগ করেন না। অভিযোগ করে লাঞ্ছিত হওয়ার ঘটনাও ঘটেছে অনেক। তাই জনগণ নিরবে চিকিৎসা সেবা নেয়। ফরিদপুরের বেশিরভাগ বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকগুলোর বৈধ কাগজপত্র নেই বলে অভিযোগ রয়েছে। সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী জানান, কয়েক বছর ধরে কোনো ক্লিনিক লাইসেন্স নবায়ন করছে না।
নাম প্রকাশে অনিচ্ছুক এক সাবেক সিভিল সার্জন জানান, স্বাস্থ্য বিভাগের তদারকি নেই বলেই ব্যাঙের ছাতারমতো শহরে ক্লিনিক ও হাসপাতাল গড়ে উঠেছে। তিনি আরও জানান, কোনো কোনো ক্লিনিকের কাগজপত্র নেই। এ বিষয়ে ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান জানান, ইতোমধ্যে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান শুরু করেছি, যাদের বৈধ কাগজপত্র থাকবে না সে সকল ক্লিনিক সিলগালা করে দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন