শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চিকিৎসকের বিরুদ্ধে বিভাগীয় মামলা

পদোন্নতি পেতে নাথি জালিয়াতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সরকারি নাথি জালিয়াতি করে পদোন্নতির জন্য আবেদন করেছেন হৃদরোগ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. হুমায়ুন কবির। বিষয়টি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসায় তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। গত ৫ নাভেম্বর মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান স্বাক্ষরিত এক অভিযোগ নামায় এই মামলা দায়ের করা হয়। বিভাগীয় মামলা নং ৮৩। তাকে ১০ কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে।
অভিযোগপত্রে বলা হয়েছে, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের কার্ডিওলজি বিভাাগের সহযোগী অধ্যাপক ডা. মো. হুমায়ুন কবির (১১০০০১), মন্ত্রণালয়ের পার-২ শাখার ২০১২ সালের ২৩ ফেব্রয়ারির ১০৯ নং স্মারক জালিয়াতি করেছেন। ওই স্মারকে প্রকাশিত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের ২৫৫ জন কর্মকর্তার চাকুরি স্থায়ীকরণের আদেশ জালিয়াতি করে ১০৯ ক্রমিক নম্বরে বর্ণিত ডা. এ এস এম হুমায়ুন কবীর (১১২৬২০) এর স্থলে নিজের নাম অন্তর্ভূক্ত করেছেন। আপনি মিথ্যা তথ্য দিয়ে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতির জন্য স্বাস্থ্য সেবা বিভাগে আবেদন করেছেন। এই কর্মকান্ড সরকারি কর্মচারী আচরণ বিধিমালা ১৯৭৯ এর পরিপন্থী এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ৩ (খ) মোতাবেক অসদাচরণ’।
অভিযোগপত্রে সচিব মো. আবদুল মান্নান বলেন, সরকারি কর্মচারী (শৃংখলা ও আপিল) বিধিমালা অনুযায়ী অসদাচরণের দায়ে আপনাকে অভিযুক্ত করা হলো। কেন আপনাকে উক্ত বিধিমালার অধীনে যথোপযুক্ত দন্ড প্রদান করা হবে না, সেটি নোটিশ প্রাপ্তির ১০ কর্মদিবসের মধ্যে কারণ দর্শাতে নির্দেশ দেয়া হলো। এছাড়া আপনি ব্যক্তিগত শুনানী চান কিনা তা জানাতেও নির্দেশ দেয়া হলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন