শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কর্নার : অ্যাথলেটিক্সে মুসলিম নারীর কীর্তি

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১০:৪৯ এএম, ২৯ জানুয়ারি, ২০১৮

মেয়েদের ৪০০ মিটার হার্ডলসে শুরু থেকে শেষ পর্যন্ত এগিয়ে থেকে স্বর্ণ জিতেছেন যুক্তরাষ্ট্রের মুসলিম নারী অ্যাথলেট ডালিয়াহ মুহাম্মাদ। মুহাম্মাদ সময় নেন ৫৩.১৩ সেকেন্ড যা পিটারসেনের চেয়ে ০.৪২ সেকেন্ড কম। এই বছর দ্রুততম টাইমিং নিয়েই রিওতে এসেছিলেন ২৬ বছর বয়সী মুহাম্মাদ। তাই স্বপ্ন দেখছিলেন অলিম্পিক সোনালী পদকের। স্বপ্ন সত্যি হওয়ার পর তিনি বলেন, ‘জয়ের বাস্তবতা স্বপ্নের চেয়েও ভালো। আমার নামের আগে এখন থাকবে অলিম্পিক চ্যাম্পিয়ন।’ ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ডেনমার্কের সারা স্লট পিটারসেন রুপা ও যুক্তরাষ্ট্রের অ্যাশলি স্পেন্সার ব্রোঞ্জ পেয়েছেন।
এদিকে, জর্ডানকে অলিম্পিক ইতিহাসের প্রথম পদক এনে দিয়েছেন আহমেদ আবুঘানুস। রিও গেমসের ত্রয়োদশ দিনে ছেলেদের তায়কোয়ান্দোর ৬৮ কেজি ওজনশ্রেণিতে স্বর্ণ জিতেছেন আবুঘানুস। ফাইনালে ১০-৬ পয়েন্ট ব্যবধানে রাশিয়ার আলেক্সেই দেনিসেঙ্কোকে হারান তিনি। দক্ষিণ কোরিয়ার লি দায়েহুন ও স্পেনের হোয়েল গনসালেস বোনিয়া ব্রোঞ্জ পেয়েছেন।
এছাড়া, স্পেনের ইভা কালভো গোমেসকে ১৭-৭ হারিয়ে মেয়েদের তায়কোয়ান্দোর ৫৭ কেজি ওজনশ্রেণির স্বর্ণ ধরে রেখেছেন জেইড জোন্স। লন্ডনের পর রি তেও সেরা হয়েছে যুক্তরাজ্যের এই অ্যাথলেট। এই ইভেন্টে পরের দুটি স্থান নিজেদের করে নিয়েছেন দুই মুসলিম ক্রীড়াবিদ। মিশরের হেদায়া মালাক ওয়াহবা ও ইরানের কিমিয়া আলিজাদেহ জেনুরিন এই ইভেন্টের ব্রোঞ্জ জিতেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন