শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে মাস্ক পরিধান নিশ্চিতে ক্যাম্পেইন ও মাস্ক না পরায় জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ৭:৪৮ এএম

"স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরি, করোনা বিস্তার রোধ করি" এই প্রতিপাদ্য বিষয় সামনে নিয়ে টিম ময়মনসিংহের বিশেষ উদ্যোগে রবিবার ফুলপুর উপজেলা প্রশাসন কতৃর্ক No Mask-No Entry, No Mask-No Service সচেতনতায় Wear Your Mask Compaign এর অংশ হিসেবে ফুলপুর উপজেলা প্রশাসন র‌্যালী, মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধকরণে জনসচেতনতা সৃষ্টিতে প্রচারণা ও জনসাধারণের মাঝে মাস্ক, লিফলেট বিতরণ কার্যক্রম চালিয়েছে। রবিবার বেলা ১২ টায় ফুলপুর উপজেলা প্রশাসনের কার্যক্রমের উদ্বোধন করেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (শৃঙ্খলা ও তদন্ত অনুবিভাগ) এ এফ এম হায়াতুল্লাহ। ফুলপুরে Wear Your Mask Compaign এর কার্যক্রম উদ্বোধনকালে
জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (শৃঙ্খলা ও তদন্ত অনুবিভাগ) এ এফ এম হায়াতুল্লাহ বলেন, করোনা সচেতনতায় সবাইকে একযোগে কাজ করতে হবে এবং নিজেদের নিরাপত্তার কথা ভেবে সকলকেই মাস্ক পরিধান করতে হবে। তিনি আরও বলেন, আসুন আমরা সবাই স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করি, করোনা ভাইরাস থেকে নিজেও বাঁচি অন্যকে বাঁচতে সহযোগিতা করি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার, সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা এম এ হাকিম সরকার, পৌরসভার মেয়র মোঃ আমিনুল হক, ওসি ইমারত হোসেন গাজী, আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর প্রতিনিধি মোহাম্মদ হাবিবুর রহমান, সচিব আব্দুল মোতালেব, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শহিদুল ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার এনামুল হক, সমাজসেবা অফিসার শিহাব উদ্দিন খান, হেলডস ওপেন স্কাউট গ্রুপের সম্পাদক তাসফিক হক নাফিওসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, আনসার-ভিডিপি, ফায়ার সার্ভিস, সেচ্ছাসেবক, আইসিটি শিক্ষক ফোরাম, ব্যবসায়ী প্রতিনিধি, পরিবহণ মালিক ও শ্রমিক প্রতিনিধি, বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিসহ সকল স্তরের প্রতিনিধি। উদ্বোধনের পর কয়েকটি গ্রুপ হয়ে পৌরসভা ও উপজেলার বিভিন্ন স্থানে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধকরণে জনসচেতনতা সৃষ্টি ও জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়। সেই সাথে বিভিন্ন স্থানে চেক পোষ্ট বসিয়ে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করেন সেচ্ছাসেবক দল। একই সাথে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা'র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে মাস্ক ব্যবহার না করায় কয়েক জনকে জরিমানা করে তা আদায় করেন। ফুলপুর পৌরসভার মেয়র মোঃ আমিনুল হকের নেতৃত্বে পৌরসভার ৩০ টি স্পটে মাস্ক বিতরণ করেছে পৌর কাউন্সিলরসহ পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীগণ।

এছাড়াও উপজেলার সকল ইউনিয়ন পরিষদ, আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠন, সকল দপ্তর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সেচ্ছাসেবক, সাংবাদিক মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধকরণে জনসচেতনতা সৃষ্টি ও জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ কার্যক্রম চালিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন