শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একদিন আগেই ভারতের একাদশ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

দলে যুক্ত হলেও এই টেস্টে রোহিত শর্মাকে যে পাওয়া যাচ্ছে না, আগেই নিশ্চিত ছিল। তাই অ্যাডিলেডের দিবারাত্রির টেস্টের দুই দিন আগ থেকে বাতাসে ঘুরপাক খাচ্ছিলো প্রশ্নটা- মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে কাকে? শেষ পর্যন্ত পৃথ্বি শ’য়ের ওপরই আস্থা রেখেছে ভারতের টিম ম্যানেজমেন্ট। দিবারাত্রির ম্যাচ দিয়ে আজ থেকে শুরু হতে যাওয়ার টেস্টের একদিন আগেই একাদশ চ‚ড়ান্ত করেছে ভারত।
একাদশের আরও কয়েকটি জায়গা নিয়ে প্রশ্ন ছিল। যার অন্যতম উইকেটকিপার হিসেবে কাকে দেখা যাবে? ঋদ্ধিমান সাহা নাকি ঋষভ পান্ত? অভিজ্ঞ ঋদ্ধিমান সাহাকেই বেছে নিয়েছে। তাছাড়া স্পিনার নিয়ে একাদশ সাজানো হবে কিনা, এটা নিয়েও আলোচনা হয়েছিল। শেষ পর্যন্ত এক স্পিনার নিয়ে নামছে সফরকারীরা। খেলবেন রবিচন্দ্রন অশ্বিন। আর তৃতীয় পেসার হিসেবে একাদশে জায়গা পেয়েছেন উমেশ যাদব।
অস্ট্রেলিয়ায় দুটো ট্যুর ম্যাচেই আলো ছড়িয়েছেন শুবমান গিল। যাদের নামে অস্ট্রেলিয়া-ভারতের টেস্ট সিরিজ, সেই অ্যালান বোর্ডার ও সুনীল গাভাস্কারও প্রশংসায় ভাসিয়েছেন তরুণ এই ব্যাটসম্যানকে। তাই পৃথ্বির ওপর চাপ পড়তে থাকে। তাছাড়া ট্যুর ম্যাচে এই ওপেনারের ব্যাট একেবারেই হাসেনি। চার ইনিংসে করেছেন যথাক্রমে ০, ১৯, ৪০ ও ৩। এরপরও গিলকে বাদ দিয়ে পৃথ্বিকেই বেছে নিয়েছে ভারত।
এদিকে চোট ও কনকাশনের জন্য নেই রবীন্দ্র জাদেজা। তিনি না থাকায় ভারত বিশেষজ্ঞ স্পিনার নিয়ে খেলবে কিনা, এ নিয়ে চলছিল আলোচনা। যদিও অশ্বিনকে রেখেই একাদশ সাজিয়েছে সফরকারীরা। ব্যাটসম্যান হিসেবে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে প্রত্যাশামতোই আছেন চেতেশ্বর প‚জারা, আজিঙ্কা রাহানে ও হানুমা বিহারি। আর পেস বোলিংয়ে উমেশের সঙ্গে রয়েছেন মোহাম্মদ সামি ও জসপ্রিত বুমরা।
ভারতের একাদশ : মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বি শ, চেতেশ্বর প‚জারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, হানুমা বিহারি, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মোহাম্মদ সামি, জসপ্রিৎ বুমরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন