শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পিএসজির ১২ মিনিটের ঝড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

চারদিকে শুধু যেন নেতিবাচক সংবাদই ছিল পিএসজিকে ঘিরে। লিগে এবার পিএসজির দাপট সেভাবে নেই। দলের প্রাণভোমরা নেইমার অ্যাঙ্কেলের চোটে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে নিয়ে পিএসজিতে চোটে পড়া খেলোয়াড়ের সংখ্যা ১০! পরশু রাতে স্ট্রাসবুর্গের বিপক্ষে ম্যাচের আগপর্যন্ত শোনা যাচ্ছিল, কিলিয়ান এমবাপ্পেও মাংসপেশির চোটের কারণে শুরু থেকে খেলতে পারবেন কি না সংশয়ে। পিএসজিতে কোচ হিসেবে মাঠে ও মাঠের বাইরের নানা কারণে টমাস টুখেলের চাকরিও সুতোয় ঝুলছে, এমন একটা গুঞ্জনও বাতাসে কান পাতলে শোনা যায়।

এত নেতিবাচক খবরের মধ্যে অন্তত বছরটা দারুণভাবেই শেষ করেছে পিএসজি। চোটে মাঠের বাইরে থাকা নেইমারকে বড়দিনের উপহার হিসেবে দিয়েছে বড় এক জয়! নিজেদের মাঠে এদিন স্ট্রাসবুর্গকে ৪-০ গোলে হারিয়েছেন এমবাপ্পে-ডি মারিয়ারা। শেষ ১২ মিনিটেই তিনটি গোল করেছে পিএসজি!
প্রথম দুই ম্যাচেই হেরে লিগ শুরু করা পিএসজি এবার এরপর টানা সাত ম্যাচ জিতে স্বরূপে ফিরেছিল বটে, কিন্তু নভেম্বরের আন্তর্জাতিক বিরতির পর দলটাতে যেন মড়ক লেগেছে! একের পর এক চোট, আর এদিকে মাঠে নড়বড়ে অবস্থা। গত মাসের মাঝামাঝিতে আন্তর্জাতিক বিরতির পর থেকে পরশুর ম্যাচটির আগপর্যন্ত লিগে ছয় ম্যাচে পিএসজির জয়, ড্র ও হার ছিল সমান দুটি করে!
গত রোববার নেইমারকে ছাড়া খেলতে নেমে লিলের মাঠে গোলশ‚ন্য ড্র করেছিল পিএসজি, মাংসপেশির চোটকে একপাশে রেখে সেদিন শেষ মিনিট পনেরো খেলেছেন এমবাপ্পে। বদিন স্ট্রাসবুর্গের বিপক্ষে ফরাসি তরুণ স্ট্রাইকার অবশ্য আগের সব সংশয়কে একপাশে রেখে শুরু থেকেই খেলেছেন, আক্রমণে জুটি বেঁধেছেন ডি মারিয়ার সঙ্গে। কিন্তু ম্যাচে ৬৯ শতাংশ বলের দখল রাখা পিএসজির তবু গোলের বান দেখতে দেখতে লেগেছে ৭৮ মিনিট পর্যন্ত। ১৮ মিনিটেই অবশ্য তরুণ ডিফেন্ডার টিমথি পেম্বেলের গোলে এগিয়ে যায় পিএসজি। দি মারিয়ার শট স্ত্রাসবুর্গ গোলকিপার ফিরিয়ে দিলে ফিরতি শটে বল জালে জড়ান পেম্বেলে।
পিএসজির দ্বিতীয় গোল আসে ম্যাচে কিছুটা ছন্দের অভাবে ভুগতে থাকা এমবাপ্পের পায়ে, ৭৯ মিনিটে। দি মারিয়ার পাসে পোস্ট থেকে গজ তিনেক দ‚র থেকে বল জালে জড়ান বিশ্বকাপজয়ী ফরাসি স্ট্রাইকার। ৮৮ মিনিটে বক্সের বাইরে থেকে মিডফিল্ডার ইদ্রিসা গানা গেয়ের বুলেট শটে এল তৃতীয় গোল। যোগ করা সময়ের প্রথম মিনিটে চতুর্থ গোলটি সাত মিনিট আগে বদলি নামা তরুণ স্ট্রাইকার মইজে কিনের। এ জয়ে ১৭ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে লিগে তৃতীয় পিএসজি। শীর্ষে থাকা লিল ও দুইয়ে থাকা লিঁওর পয়েন্ট সমান ৩৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন