শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিকলে বেঁধে ৪ শ্রমিককে নির্যাতন : বান্দরবানে আটক ৭

মো. সাদত উল্লাহ, বান্দরবান থেকে : | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বান্দরবানে এফবিএম ইটভাটায় শ্রমিকদের শিকল দিয়ে বেঁধে নির্যাতনের ঘটনায় অভিযোগে ৭ জনকে আটক করেছে।

জানা গেছে, জাতীয় জরুরি সেবা ৯৯৯ নাম্বার থেকে ফোন কল পেয়ে পুলিশ শিকলে বাঁধা অবস্থায় ৪ ইটভাটা শ্রমিককে উদ্ধার করেছে এবং এই ঘটনার অভিযোগে ৭ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, গত সোমবার রাতে সদর উপজেলার কক্ষ্যাং পাড়া এলাকায় সদর থানা পুলিশ এফবিএম ইটভাটা অভিযান চালিয়ে আহত অবস্থায় এই ৪ ইটভাটা শ্রমিককে শিকল বাঁধা অবস্থায় উদ্ধার করে সদর থানায় নিয়ে আসে। উদ্ধার কৃতরা হলেন, নোয়াখালী জেলার বাসিন্দা মো.আবুল কালাম,মো.রিয়াজ, মো. খলিল ও মো. রুবেল।

অন্যদিকে ঘটনার পর এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইটভাটার মাঝিসহ ৭জনকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, জাহাঙ্গীর আলম, সাধন চন্দ্র দাশ, মো. শাহাদাৎ হোসেন, মো. জাফর উদ্দিন, মো. জসিম উদ্দিন, নুরুল ইসলাম, মেরহাজ হোসেন। এই বিষয়ে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এই ব্যাপারে উদ্ধারকৃত শ্রমিক আবুল কালাম বলেন, আমাদের কাজ করিয়ে টাকা নাদিয়ে ইটভাটার মাঝি অনেকদিন ধরে শেকল দিয়ে বেঁধে রেখে নির্যাতন করে আসছে। এফবিএম ইটভাটাটি বান্দরবান শহরের টেক্সটাইল মিলনের বলে জানান এই শ্রমিক। এব্যাপারে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, অবৈধভাবে তাদের আটক করে তাদের নির্যাতন করার অভিযোগে মামলা দায়ের হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন