রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুক্তিপণ আদায়কারী চক্রের ৪ সদস্য গ্রেফতার

বিদেশ পাঠিয়ে অপহরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

অবৈধ পথে ইউরোপ ও আমেরিকায় মানবপাচারের অভিযোগে চার জনকে গ্রেফতার করা হয়েছে। বিদেশে পাঠানোর পর তারা ভুক্তভোগীদের আটক করে মুক্তিপণ আদায় করতো। গত বৃহস্পতিবার রাতে ওই চক্রের মূল হোতাসহ পাচারকারীদের গ্রেফতার করা হয়।
গতকাল র‌্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার ফারজানা হক জানান, রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বাছির উদ্দিন কাজল (৫২), মো. মঞ্জু (৪১), অপু (৪২) ও সাভার থেকে মূল হোতা মহিউদ্দিনকে (৫১) গ্রেফতার করা হয়।
তিনি আরো জানান, এক নারীর অভিযোগে র‌্যাব জানতে পারে, মানবপাচারকারী চক্রের সদস্যরা ইউরোপ, আমেরিকাসহ বিভিন্ন দেশে লোক পাঠানোর কথা বলে বিভিন্ন সময়ে টাকা আদায় করছে। তারা নগদ পাঁচ লাখ টাকা নিয়ে অভিযোগকারীর মেয়ের জামাইকে পর্যটন ভিসায় দুবাই পাঠায়। পরবর্তীতে ঘানা হয়ে ফ্রান্সে যাওয়ার প্রলোভন দেখায়। ছয় লাখ টাকা নিয়ে ভারত থেকে ঘানার জাল পর্যটন ভিসা সংগ্রহ করে তাকে ঘানায় পাঠায়। ঘানা পৌঁছানোর পর মানবপাচারকারীরা তাকে অপহরণ করে মুক্তিপণ বাবদ ২০ লাখ টাকা দাবি করে। ধাপে ধাপে ১১ লাখ টাকা পরিশোধ করেন ভিকটিমের স্বজনরা। ফারজানা হক জানান, আসামিরা মানবপাচারের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন থানায় একাধিক মামলা বিচারাধীন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন