শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গোপালগঞ্জে মহাসড়ক থেকে ৩ শ’ অবৈধ স্থাপনা উচ্ছেদ

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৪:২৭ পিএম

নিরাপদ সড়ক নিশ্চিতে গোপালগঞ্জে ঢাকা-খুলনা মহাসড়কে ৬ টি স্থান থেকে ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
গোপাগঞ্জ সদর ও কাশিয়ানী উপজেলার ওইসব স্থানে গতকাল মঙ্গলবার ২ দিনের উচ্ছেদ অভিযান শেষ করেছে গোপালগঞ্জ সড়ক বিভাগ।
গোপালগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশী মো.জাহিদ হোসেন জানান,গত ৪ জানুয়ারী কাশিয়ানী উপজেলার শিবগাতী বাস স্ট্যান্ড থেকে এ অভিযান শুরু করা হয়। পরে পোনা বাসস্ট্যান্ড, ভাটিয়াপাড়া বাসস্ট্যান্ড ও ঘোনাপাড়া বাজারে অভিযান চালানো হয়। ৫ জানুয়ারী কাশিয়ানী উপজেলার ফুকরা, গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর বাসস্ট্যান্ড ও চন্দ্রদিঘলিয়ায় অভিযান চালিয়ে অবৈধ ৩ শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

ওই কর্মকর্তা আরো বলেন, প্রভাবশালীরা মহাসড়কের পাশের জায়গা দখল করে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, হোটেল রেস্টুরেন্ট করেছে। এছাড়া বিভিন্ন স্থানে হাট-বাজার গড়ে উঠেছে। এতে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনার কারণে গ্রাণহানি, যানবাহন ও মালামালের ক্ষতি হচ্ছে। সড়ক দুর্ঘটনায় অনেক পরিবার ক্ষতিগ্রস্থ হয়ে পথে বসেছে। সড়ক দুর্ঘটনা কমাতে ও নিরাপদ সড়ক নিশ্চিতে মুজিববর্ষে আমরা উচ্ছেদ অভিযান শুরু করেছি। আগামী ২০/২৫ দিন মধ্যে ঢাকা-খুলনা মহাসড়েকের গোপালগঞ্জের বেদগ্রাম ও ঘোনাপাড়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। মহাসড়কে বির্বিঘেœ যানবাহন ও সাধারণ মানুষের চলাচলের সুবিধার জন্য সড়ক বিভাগের সব সড়ক থেকেই পর্যায়ক্রমে অবৈধ স্থাপনা উচ্ছেদ হবে বলে জানান ওই কর্মকর্তা।

উচ্ছেদ অভিযানে গোপালগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশী মো.জাহিদ হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ শাকিরুল ইসলাম, স্টেট এ্যান্ড ল’ অফিসার অনিন্দিতা রায়, উপ-সহকারী প্রকৌশলী মোঃ রাসেল শিকদার, মোঃ শাহিনুর রহমান, সার্ভেয়ার মোঃ শিবলী সাদিক, শামীম আহম্মেদ, সাইফুল ইসলাম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন