রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবরোধ

নারায়ণগঞ্জে নারী শ্রমিকসহ আহত ২০

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ১২:১৩ এএম

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় একটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত শিমরাইল-আদমজী সড়কে একটি কারখানার কয়েক শতাধিক শ্রমিক বিক্ষোভ করে রাস্তা অবরোধ করেন। এসময় আন্দোলনরত শ্রমিকদের সাথে আনসার ও আদমজী ইপিজেডের নিরাপত্তা কর্মীদের সাথে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে নারী শ্রমিকসহ কমপক্ষে ২০ জন আহত হয়। এতে সড়কে উভয় দিকে কয়েক কিলোমিটার পর্যন্ত তীব্র যানজট সৃষ্টি হয়। ফলে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।
পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, আদমজী ইপিজেডের ওই পোশাক কারখানা গত বছরের ১০ আগস্ট দুই দিনের ছুটি ঘোষণা করে কারখানা বন্ধ করে দেয়। বন্ধ করার পরও শ্রমিকদের ৩ থেকে ৪ হাজার টাকা করে বেতন পরিশোধ করে আসছিল মালিক পক্ষ। তার ধারাবাহিকতায় ৭ জানুয়ারি বেতন দেয়ার তারিখ দেয়া হয় শ্রমিকদের। কিন্তু বৃহস্পতিবার সকালে মালিকপক্ষ বেতন পরিশোধ না করায় শ্রমিকরা কারখানার সামনে বিক্ষোভ শুরু করে। দুপুরে শ্রমিকেরা ইপিজেডের প্রধান কার্যালয়ের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করে।
এ সময় ইপিজেডের নিরাপত্তা কর্মীরা তাদের সরিয়ে দিতে চাইলে শ্রমিকদের সঙ্গে বাকবিতÐা হয়। একপর্যায়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে শ্রমিকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা শিমরাইল-আদমজী সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে শিল্প পুলিশের এএসপি আইনুল হক ও সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) শরীফ আহমেদ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের দাবি পূরণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন।
ইন্ডাস্ট্রিাল পুলিশ-৪ এর সিনিয়র এএসপি আইনুল হক জানায়, আমরা মালিকপক্ষ থেকে শ্রমিকরদের বকেয়া বেতন আদায় করে দেয়ার আশ^াস দিলে তারা সড়ক ছেড়ে দেয়। আমরা মালিক পক্ষের সাথে কথা বলে তাদের বকেয়া দ্রæত আদায় করে দেয়ার চেষ্টা করবো।
এ ব্যাপারে আদমজী ইপিজেডের জিএম মো. আহসান কবীরের সাথে ফোনে কথা বলতে চাইলে তিনি বলেন, আমি এখন প্রচÐ ব্যস্ত আছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন