মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্ষমা চেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া

বর্ণবাদ ইস্যুতে সিরিজ বয়কট চান ভারতীয়রা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বর্ণবাদ বিষয়টাকে কোনওভাবেই ছাড় দেওয়া হচ্ছে না ক্রীড়াঙ্গনে। সর্বশেষ যে ঘটনাটি ঘটে গেলো ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টে। সিডনিতে গতকাল চতুর্থ দিন বর্ণবাদী মন্তব্যের শিকার হয়েছেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। যে ঘটনায় অভিযুক্ত ৬ দর্শককে মাঠ থেকে বের করে দিয়েছে পুলিশ।
ঘটনাটি ঘটেছে চা পানের বিরতিতে যাওয়ার আগে। ফাইন লেগে বাউন্ডারিতে দাঁড়িয়ে ফিল্ডিং করছিলেন সিরাজ। তখনই তাকে বাজে মন্তব্য করেছিলেন ওই দর্শকেরা। পরে সিরাজ বিষয়টি অধিনায়ক আজিঙ্কা রাহানেকে জানান। ভারতীয় অধিনায়ক তখন দৃষ্টি আকর্ষণ করেন দুই আম্পায়ারের। মাঠের আম্পায়াররা তখন বিষয়টি রেফারিকে জানানোর পরই পদক্ষেপ নেওয়া হয় দ্রæততার সঙ্গে। সিরাজের দেখানো জায়গা থেকেই পরে ওই ৬ দর্শককে মাঠ থেকে বের করে দেয় নিউ সাউথ ওয়েলস পুলিশ।
ঘটে যাওয়া ঘটনাটিকে মোটেও ভালোভাবে নেননি সাবেক ভারতীয় ক্রিকেটাররা। ভিভিএস ল²ণ টুইট করে বলেছেন, ‘খুবই দুর্ভাগ্যজনক সিডনিতে যা হয়ে গেলো। ক্রিকেটে এ ধরনের আবর্জনার কোনও স্থান নেই। কেউ যদি ম্যাচ না দেখে অসম্মানজনক কাÐ করে বেরায়, তার এখানে আসা উচিত নয়। এতে করে পরিবেশটাই নষ্ট হয়।’ অনেক ভারতীয় তো আরও বেশি সমালোচনা করে পোস্ট দিচ্ছেন। এই ঘটনার প্রতিবাদে কেউ কেউ সিরিজ বয়কটেরও আহŸান জানিয়েছেন বিসিসিআইকে।
তবে বিষয়টিতে দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারা বলেছে, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া এখন বিষয়টিতে আইসিসির তদন্ত প্রতিবেদনের অপেক্ষায় আছে। একবার দায়ী ব্যক্তিকে খুঁজে পেলেই শাস্তিমূলক ব্যবস্থা নেবে ক্রিকেট অস্ট্রেলিয়া। প্রয়োজনে দীর্ঘ মেয়াদের নিষেধাজ্ঞাও দেওয়া হবে। আর সিরিজ আয়োজক হওয়ায় আমরা আমাদের বন্ধু ভারতীয় ক্রিকেট দলের কাছে ক্ষমা চাইছি। তাদের এও আশ্বস্ত করছি যে, সংশ্লিষ্ট ঘটনায় শাস্তির বিষয়টি পরিপূর্ণভাবে নিশ্চিত করা হবে।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন