শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্টাফদের চরম অবহেলায় সিঁড়িতেই সন্তান প্রসব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ১২:০২ পিএম

পটুয়াখালীর বাউফল উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফদের অবহেলায় সিঁড়িতেই শিশুর জন্ম হয়েছে। শুক্রবার (১৫ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলায় ওঠার সিঁড়িতে এ ঘটনা ঘটে।

প্রসূতির মা রুনা লায়লা জানান, মেয়েকে নিয়ে বাউফল হাসপাতালের জরুরি বিভাগের সামনে আসি। ওই সময় হাসপাতালে কর্তব্যরত স্টাফদের কাছে সাহায্য চাইলেও এগিয়ে আসেনি কেউ। বরং নাম অ্যান্ট্রি করার কথা বলে কালক্ষেপণ করে। পরে দোতালার লেবার রুমে নেওয়ার জন্য ট্রলি চাইলে ট্রলি নাই বলে জানায়। আমাদের চেষ্টায় দোতালায় উঠাতে বলে। উপয়ান্তর না পেয়ে হাতের ওপরে ভর দিয়ে সিঁড়িতে ওঠার সময় সেখানেই বাচ্চা নেয়। এই অবস্থা চারদিকে হৈইচেই পড়ে পড়ে যায়। আশপাশের লোকজন ছুটে আসলে বাধ্য হয়ে
নবজাতক ও সেই গৃহবধুকে সেবা দিতে বাধ্য হয় কর্তৃপক্ষ। তবে ওই গৃহবধূ ও নবজাতক এখন সুস্থ আছে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন জানিয়েছেন, হাসপাতালের কর্তব্যরত স্টাফরা হাসপাতালে সেবা দান না করে প্রাইভেট ক্লিনিকগুলোতে পাঠানোর জন্যই গরিমসি করে এবং ক্লিনিক কর্তৃপক্ষের কাছ থেকে মোটা অংকের কমিশন নেয়।

এ ব্যাপারে জরুরি বিভাগের ডাক্তার তাসিফুল ইসলাম জানান, রেজিস্ট্রি খাতায় নাম অ্যান্ট্রি করার আগেই ও প্রসূতি সিঁড়ির ওপরেই সন্তান প্রসব করেন। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন