ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ইসির বিরুদ্ধে মামলা হবে

চসিক নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নানা অনিয়ম-জালিয়াতির অভিযোগ এনে নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে মামলা করবেন বলে জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। গতকাল রোববার নাসিমন ভবন নগর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা জানান। একই সাথে নানা অনিয়ম তুলে ধরে চসিক নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের দাবি জানান তিনি।
তিনি বলেন, ইভিএমে ভোটের সংখ্যার প্রিন্টেড কপি না দেয়া, ঘণ্টায় ঘণ্টায় ভোটের হিসেব না দেয়া এবং ধানের শীষের ৪ থেকে ৫ শতাংশ ভোট কেড়ে নেয়ায় নির্বাচন কমিশনের বিরুদ্ধে ৩টি মামলা করা হবে। ভোট জালিয়াতি এবং অনিয়মের যাবতীয় তথ্য আমরা সংগ্রহ করছি।

ডা. শাহাদাত বলেন, ভোটের দিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৬০টি কেন্দ্রে ঘুরেছি। সব কেন্দ্রে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হয়েছে। বিএনপির কাউন্সিলর প্রার্থীদের কেন্দ্রে যেতে দেয়া হয়নি। নির্বাচনের আগে থেকে তাদের এলাকা ছেড়ে যাওয়ার হুমকি দেয় পুলিশ। নির্বাচনের নামে প্রহসন হয়েছে, নগরবাসীর সাথে তামাশা করেছে ইসি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন