বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভারত প্রতিরক্ষা সরঞ্জাম কিনতে বাংলাদেশকে আরও ৫০ কোটি ডলার ঋণ দিতে চায় : পররাষ্ট্র সচিব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১:৪৩ পিএম

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেছেন, বাংলাদেশকে প্রতিরক্ষা সরঞ্জাম কিনতে আরও ৫০ কোটি ডলার ঋণ দিতে চায় ভারত।তিনি বলেন, ২০১৮ সালে প্রতিরক্ষা সহযোগিতায় ঋণ হিসেবে বাংলাদেশ সরকারকে ভারত ৫০০ মিলিয়ন বা ৫০ কোটি ডলার লাইন অব ক্রেডিট দিয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যম দ্য প্রিন্টকে এক সাক্ষাতকারে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ভারতের প্রস্তাবিত ঋণ আমরা নিতে পারি। এই ঋণে আমাদের সশস্ত্র বাহিনী এবং পুলিশ বাহিনীকে সমৃদ্ধ করতে পারি। -দ্য প্রিন্ট


ভারতের সঙ্গে প্রতিরক্ষা সহযোগিতা বাড়ানোর বিষয়ে তিনি বলেন, বাংলাদেশ চীন থেকে সামরিক সরঞ্জামাদি কেনার পাশাপাশি ভারত থেকেও কিনতে চায়। বাংলাদেশের এয়ার চিফ মার্শাল মসিহুজ্জামান সেরনিয়াবাত আগামী মাসে বেঙ্গালুতে ‘অ্যারো ইন্ডিয়া ২০২১’ তে অংশ নিতে ভারত সফরে যাবেন। মাসুদ বিন মোমেন বলেন, নয়াদিল্লি এনআরসি বিষয়ে আমাদের ‘আশ্বাস’ দিয়েছে এটা ভারতের অভ্যন্তরীণ বিষয় এবং বাংলাদেশের উপর এর কোনও প্রভাব ফেলবে না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Zaman ১ ফেব্রুয়ারি, ২০২১, ২:৪১ পিএম says : 0
এখন ভারত তাদের অকেজো অস্ত্র বাংলাদেশকে পাঠাবে এবং তাদের জাঙ্ক ইয়ার্ডের জন্য আমাদের ক্যান্টনমেন্ট ব্যবহার করবে। বিনিময়ে আমরা তাদের অর্থ প্রদান করব। জেগে উঠুন বাংলাদেশী। আমাদের দেশ এবং মানুষকে বাঁচান।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন