শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সু চির প্রধান সহযোগী গ্রেফতার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০৪ পিএম

মিয়ানমারের নেত্রী অং সান সু চির ডান হাত হিসেবে পরিচিত ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) এক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার গভীর রাতে ইয়াঙ্গুনে মেয়ের বাসা থেকে তিনি গ্রেপ্তার হন। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়েছে।

সু চির ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি) ভেরিফাইড ফেসবুক পেজে জানিয়েছে, দলের গুরুত্বপূর্ণ নেতা উইন হেটেন গতকাল বৃহস্পতিবার বিকেলে নেপিডো থেকে ইয়াঙ্গুনে গেছেন। সেখানে মেয়ের বাড়ি থেকে গতকাল মাঝরাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। এনএলডির প্রেস কর্মকর্তা কি টোয়ে বলেন, তাকে নেপিডোতে পুলিশ স্টেশনে আটক করে রাখা হয়েছে।

৭৯ বছরের উইন হেটেন দীর্ঘসময় রাজবন্দী ছিলেন। জান্তা সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করায় তাকে বিভিন্ন সময়ে আটক করা হয়েছে। আন্তর্জাতিক ও মিয়ানমারের গণমাধ্যমে সু চি কী ভাবছেন তা তাঁর মাধ্যমে জানার চেষ্টা করা হয়। সু চিকে গ্রেপ্তারের আগে উইন হেটেন স্থানীয় ইংরেজি গণমাধ্যমকে বলেন, সেনাবাহিনী অবিবেচকের মতো কাজ করছে। সেনাবাহিনী দেশকে ভুল পথে নিয়ে যাচ্ছে। সেনা অভ্যুত্থানের পর তিনি বলেন, সেনাবাহিনী আমাদের সরকারকে ধ্বংস করে পেছনের দিকে নিয়ে যেতে চাইছে। দেশের প্রত্যেককে যতটা সম্ভব প্রতিবাদ জানাতে হবে।

গ্রেফতার হওয়া উইন হেটেনকে সু চির ডান হাত হিসেবেও বিবেচিত করা হয়। উল্লেখ্য, গত সোমবার মিয়ানমারে সামরিক অভুত্থ্যানের পর এখন পর্যন্ত ১৩০ জনের বেশি রাজনৈতিক ও আইনপ্রণেতাকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। ফেসবুক পরিষেবা বাধাগ্রস্ত করতে টেলিকম অপারেটরদের নির্দেশ দেয়া হয়েছে। সূত্র: এএফপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন