ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রাণীশংকৈলে পৌর নির্বাচনে কে হবেন পৌর পিতা?

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩৮ পিএম

১৪ ফেব্রুয়ারি পৌর নির্বাচনকে ঘিরে প্রচারনা চালিয়ে যাচ্ছে প্রার্থীরা। চতুর্থ ধাপে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে পৌর নির্বাচনে
১০জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন।
প্রার্থীরা হলেন,আ'লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব মোস্তাফিজুর রহমান (নৌকা) প্রতীক নিয়ে প্রচারণার অংশ হিসেবে পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে ভোট প্রার্থনা করছেন। আ'লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব মোস্তাফিজুর রহমান (নৌকা) প্রতীক নিয়ে এবং তার বিপরীতে ৬ জন আ' লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রচারণা জোরে সরে চালিয়ে যাচ্ছেন। তারা হলেন বর্তমান মেয়র যুবলীগের সভাপতি আলমগীর সরকার ( ক্যারাম বোর্ড) প্রতীক নিয়ে, বহিস্কৃত পৌর আ'লীগের সাধারণ সম্পাদক রফিউল ইসলাম ভিপি (কম্পিউটার) প্রতীক নিয়ে, বহিস্কৃত সাবেক ছাত্রনেতা আ,ফ,ম রুকুনুল ইসলাম ডলার ( রেল ইঞ্জিন) প্রতীক নিয়ে, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নওরোজ কাউসার কানন ( চামুচ) প্রতীক নিয়ে, উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক আঃ খালেক (জগ) প্রতীক নিয়ে, বহিস্কৃত সাবেক ছাত্রনেতা সাধন বসাক (নারিকেল গাছ) প্রতীক নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা। এদিকে বিএনপি মনোনীত প্রার্থী মাহমুদুন্নবী পান্না বিশ্বাস (ধানের শীষ) প্রতীক ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আলমগীর হোসেন আলম (লাঙ্গল) প্রতীক নিয়ে এবং সাবেক ছাত্র শিবিরের ছাত্র নেতা স্বতন্ত্র প্রার্থী মোকাররম হোসাইন (ইস্ত্রি) প্রতীক নিয়ে তার সমর্থকরা পৌরশহরে ভোটারদের বাড়ি বাড়ি ভোট চুসে বেড়াচ্ছেন। কে হবেন পৌর পিতা। এনিয়ে ভোটারদের মাঝে গুনজ উঠেছে।
অপর দিকে কাউন্সিলর পদে মোট ৩৩ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা পদে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করার খবর পাওয়া গেছে। যার মধ্যে কাউন্সিলর পদে একজন পুরুষ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।
উল্লেখ্য, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাচন রিটার্নিং কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং কর্মকর্তা আঁখি সরকার বলেন, সকল প্রার্থীদেরকে নির্বাচনী আচরণ বিধি সম্পর্কে এবং আচরণ বিধি মানতে নির্দেশনা প্রদান করেছেন। সহকারী রিটার্নিং কর্মকর্তা বলেন, রাণীশংকৈল পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৭০২ তার মধ্যে পুরুষ ৭৩৯০ ও মহিলা ৭৩১২ জন। আগামী ১৪ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন