বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘মুক্তিযোদ্ধার খেতাব কেড়ে নেয়া বঙ্গবন্ধুকে অবমাননার সামিল’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেছেন, মুক্তিযোদ্ধাদের খেতাব কেড়ে নেয়া বঙ্গবন্ধুকে অবমাননার সামিল। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ কল্যাণ পার্টি। আমরা মনে করি, আল জাজিরার প্রতিবেদন থেকে মানুষের দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য তথা রাজনৈতিক হীন স্বার্থ চরিতার্থ করার জন্য এ ধরনের জঘন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ ধরনের জঘন্য সিদ্ধান্ত সার্বিকভাবে দেশের সকল রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের জন্য অপমানজনক ও অবমাননাকর। সরকারের এ ধরনের জঘন্য অপচেষ্টা কোনদিনই সফল হবে না।
তিনি বলেন, মুক্তিযোদ্ধারা দেশের স্বাধীনতা নিশ্চিত করার লক্ষ্যে নিজের জীবনের ঝুকি নিয়ে স্বপ্রণোদিত হয়ে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযোদ্ধাদের অবদানের গুরুত্ব যথার্থই অনুধাবন করেছিলেন। সে কারণেই মুক্তিযোদ্ধাদের ত্যাগের স্বীকৃতি স্বরূপ তিনি ১৯৭৩ সালে স্বাধীনতা যুদ্ধের বীর সেনানীদের বিভিন্ন খেতাবে ভূষিত করেছিলেন।
এখন যদি রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য বীর মুক্তিযোদ্ধাদের খেতাব কেড়ে নেয়া হয়, তবে সেটা হবে কার্যত বঙ্গবন্ধুকে অবমাননার সামিল।
অতএব বাংলাদেশ কল্যাণ পার্টি দৃঢ়ভাবে বিশ্বাস করে বঙ্গবন্ধুর সম্মান ও মর্যাদা অক্ষুন্ন রাখার জন্যই তার সিদ্ধান্তসমূহ বহাল রাখা একান্ত অপরিহার্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন