বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাঙামাটিতে মেয়র পদে নৌকার বিজয়

রাঙামাটি থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ৯:১৬ পিএম

রাঙামাটির পৌর পিতা হিসেবে দ্বিতীয় মেয়াদে চেয়ারে বসতে যাচ্ছেন বর্তমান মেয়র আকবর হোসেন চৌধুরী। রাত পৌনে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলা নির্বাচন অফিস থেকে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা না হলেও তাদের স্ক্রিনে দেখানো তথ্য অনুযায়ী বিপুল ভোটে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আকবর হোসেন চৌধুরী। সর্বশেষ তথ্য অনুযায়ী নৌকা প্রতীকে তার ভোট ছিল ২২ হাজার ৭০ ভোট; তাঁর নিকটতম প্রতিদ্বদ্বী ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করা বিএনপি নেতা এডভোকেট মামুনুর রশীদ এর ভোট দেখা যায় ৬ হাজার ৬৮৭ ভোট।

এর আগে রোববার দিনভর অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রাঙামাটিতে প্রথমবারের মতো (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ইভিএমে ভোটাধিকার প্রয়োগ করেছে এই পৌর এলাকার ভোটারগণ।
বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত প্রাথমিক ফলাফলে ৯টি ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে যারা এগিয়ে ছিলেন তাঁরা হলেন, ১নং ওয়ার্ড-হেলাল উদ্দীন, ২নং ওয়ার্ড-করিম আকবর, ৩নং ওয়ার্ড-পুলক দে, ৪নং ওয়ার্ড-নুর নবী, ৫নং ওয়ার্ড-বাচিং মারমা, ৬নং ওয়ার্ড-রবি মোহন চাকমা, ৭নং ওয়ার্ড-জামাল উদ্দিন, ৮নং ওয়ার্ড-কালায়ন চাকমা, ৯নং ওয়ার্ড-সন্তোষ চাকমা, মহিলা সংরক্ষিত ১, ২, ও ৩নং ওয়ার্ড – জোসনা বেগম, মহিলা সংরক্ষিত ৭, ৮, ও ৯নং ওয়ার্ড – পূর্ণিমা বড়ুয়া। তবে এ রিপোর্ট পর্যন্ত সংরক্ষিত আসন ২ (৪,৫ ও ৬) এর ফলাফল জানা যায়নি।

দিনের বেলা কেন্দ্র ঘুরে দেখা যায়, পছন্দের প্রার্থীকে ভোট দিতে শীত উপেক্ষা করে ভোর সকালেই ভোটকেন্দ্রে এসে উপস্থিত হয়েছেন নারী ও পুরুষ ভোটাররা। সকাল থেকে কয়েকটি ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায়, পুরুষদের সাথে সমান তালে পছন্দের প্রার্থীকে ভোট দিতে লাইনে দাঁড়িছেন নারী ভোটাররাও।

রাঙামাটি আসনের সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার সকালে শহরের বিদ্যুৎ রেস্ট হাউজ ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন। এ সময় ভোট গ্রহণের শান্ত পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি।

বর্তমান মেয়র ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আকবর হোসেন চৌধুরী সকাল সাড়ে ৮টায় আলফেসানী একাডেমিবিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট দেন। আর বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে লড়া এডভোকেট মামুনুর রশিদ তার ভোটাধিকার প্রয়োগ করেন সকাল ৮টার কিছু পরেই শাহ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে।
নারী ভোটার নির্মলা চকমা জানান, ঘুম থেকে উঠে পছন্দের প্রার্থীকে ভোট দিতে এসেছি। তবে আশা করি যেই পৌর মেয়র হবেন, তিনি যেন সবসময় আমাদের পাশে থাকেন। কয়েকজন পুরুষ ভোটার জানান, সকাল-সকাল ভোট দিলাম কারণ হাতে অনেক কাজ আছে, এখন ভোট না দিলে আর ভোট দেওয়া হত না।
রাঙামাটিতে এই প্রথম বারের মতো ইভিএমে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। রাঙামাটির পৌর এলাকার ৩১টি ভোট কেন্দ্রে ৬২ হাজার ৯১৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। এর মধ্যে ৩৪ হাজার ২৫২ জন পুরুষ ভোটার এবং ২৮ হাজার ৬৭১ জন নারী ভোটার ছিলেন। নির্বাচন অফিস সূত্রে প্রাথমিক তথ্যে জানা গেছে ৫৬% ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে এ রিপোর্ট পর্যন্ত হিসাব চলছিল।

রাঙামাটির পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ ও বিএনপিসহ ৫ জন, কাউন্সিলার পদে ৪১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ১৯ জন প্রার্থীসহ মোট ৬৫জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। চতুর্থ ধাপে ৫৫টি পৌরসভার মধ্যে ৩১টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং ২৫টিতে কাগজের ব্যালটে ভোট গ্রহণ করা হবে বলে কমিশিন সূত্রে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন