ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী অঞ্চলে পৌর নির্বাচনে আ:লীগ ৫, বিদ্রোহী ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১:২৬ পিএম

রাজশাহী অঞ্চলে চতুর্থ ধাপে পৌর নির্বাচনে আওয়ামী লীগের পাঁচজন ও বিদ্রোহীএকজন প্রার্থী জয়ী হয়েছেন। এরমধ্যে রাজশাহী চারটি পৌরসভার মধ্যে বাগমারা উপজেলার তাহেরপুরে নৌকা প্রার্থী আবুল কালাম আজাদ, গোদাগাড়ীতে আওয়ামী লীগের বিদ্রোহী মনিরুল ইসলাম বাবু, তানোরে নৌকার প্রার্থী ইমরুল হক, পবা উপজেলার নৌকার প্রার্থী হাফিজুর রহমান হাফিজ, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জে নৌকার প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম ও নাটোর জেলার বড়াইগ্রামে নৌকার প্রার্থী মাজেদুল বারী নয়ন জয়লাভ করেছেন। তাহেরপুরে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আজাদ বিপুল ভোটে জয়লাভ করেছেন। এনিয়ে তিনি তৃতীয়বারের মতো পৌরপিতা হলেন।

রাজশাহীর গোদাগাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের বিদ্রোহী মনিরুল ইসলাম বাবু নির্বাচিত হয়েছেন। গোদাগাড়ী পৌরসভার বর্তমান মেয়র ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল ইসলাম বাবু নারিকেল গাছ প্রতিকে ভোটে পেয়েছেন ৮ হাজার ৮১৪। তার নিকটতম বিএনপির মেয়র প্রার্থী গোলাম কিবরিয়া রুলু ধানের শীষ প্রতিকে ভোট পেয়েছেন ৬ হাজার ৭৯২। আর আওয়ামীলীগের মেয়র প্রার্থী নৌকা প্রতিকে ভোট ৪ হাজার ১১৫ ও জামায়াত সমার্থিত স্বতন্ত্র মেয়র প্রার্থী ড. ওবায়দুল্লাহ জগ প্রতিকে ৩ হাজার ৭৭৪ পেয়েছেন।
তানোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ইমরুল হক বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতিকে ১২ হাজার ৬৩২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান মিজান ধানের শীষ প্রতিকে ৭ হাজার ২১৭ ভোট পেয়েছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক নারিকেল প্রতিকে ভোট পেয়েছেন ২৪৫।
নওহাটা পৌরসভায় জয় পেয়েছেন নৌকার প্রার্থী হাফিজুর রহমান হাফিজ। তিনি ১৪ হাজার ৪৫১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল বারি খান পেয়েছেন ১৩ হাজার ৯৮৬ ভোট। এছাড়া বিএনপির প্রার্থী মোকবুল হোসেন পেয়েছেন ৭ হাজার ২৭৯ ভোট।
চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী সৈয়ন মনিরুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম হয়েছেন ধানের শীষ প্রতিকে বিএনপি দলীয় ওজিউল ইসলাম ওজুল মিঞা। নাটোরের বড়াইগ্রাম পৌরসভা নির্বাচনে বেসরকারি ফলাফলে নৌকা প্রতিকে মাজেদুল বারী নয়ন বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বনদ্বী ছিলেন ধানের শীষের প্রতীকে ইসাহাক আলী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন